Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari-Amit Shah Meeting

ইডি-সিবিআই সক্রিয়তার মধ্যে দিল্লিতে শুভেন্দু, শাহের সঙ্গে বৈঠকের বিষয় ঘিরে জল্পনা

দিল্লিতে নর্থ ব্লকে শাহের দফতরে ৪৫ মিনিট ধরে দু’জনের বৈঠক হয়েছে বলে শুভেন্দুর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে। তবে বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে, সে ব্যাপারে কেউই মুখ খুলতে চাননি।

photo of amit shah and Suvendu adhikari

শুভেন্দু অধিকারী এবং অমিত শাহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৭:৩২
Share: Save:

রাজ্যে শিক্ষায় নিয়োগ দুর্নীতির তদন্তে ইডি-সিবিআইয়ের তৎপরতার মধ্যেই দিল্লিতে গিয়ে অমিত শাহের সঙ্গে বৈঠক করলেন শুভেন্দু অধিকারী। শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর তলব পেয়ে দিল্লি রওনা দেন বিরোধী দলনেতা। দিল্লিতে নর্থ ব্লকে শাহের দফতরে ৪৫ মিনিট ধরে ২ জনের বৈঠক হয়েছে বলে শুভেন্দুর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে। তবে বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে, সে ব্যাপারে কেউই মুখ খুলতে চাননি।

বৃহস্পতিবার রাজ্যে পঞ্চায়েত ভোটের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তার পরের দিন সকালেই শুভেন্দুকে শাহের তলব রাজনৈতিক দিক থেকে আলাদা নজর কেড়েছে। পঞ্চায়েত ভোটে বেশ কিছু দাবি নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। যার মধ্যে রয়েছে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর দাবি। কেন্দ্রীয় বাহিনী দিয়ে সুষ্ঠু ভোট করানোর দাবি প্রথম থেকেই জানিয়ে এসেছেন শুভেন্দু। আবার, শিক্ষায় নিয়োগ দুর্নীতির তদন্তে সিবিআইয়ের পর আগামী মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট)। কিছু দিন আগেই এই মামলায় গ্রেফতার করা হয়েছে ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রকে। তিনি বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন। আগামী ১৪ জুন তাঁকে আবার আদালতে হাজির করানো হবে। তার আগের দিন অর্থাৎ ১৩ জুন মঙ্গলবার অভিষেককে ডেকেছে ইডি। যদিও তিনি হাজিরা দেবেন না বলে জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বৃহস্পতিবার কয়লা পাচার মামলায় অভিষেকপত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে প্রায় ৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে ইডি। এই আবহে দিল্লিতে শাহের সঙ্গে শুভেন্দুর বৈঠক আলাদা মাত্রা পেয়েছে।

শুভেন্দু-ঘনিষ্ঠ এক বিজেপি নেতা জানিয়েছেন, শুক্রবার সকালে অমিত শাহের তলব পেয়েই দিল্লি গিয়েছেন বিরোধী দলনেতা। নর্থ ব্লকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে শুভেন্দুর ৪৫ মিনিট ধরে বৈঠক হয়েছে। শুক্রবারই কলকাতায় ফিরবেন শুভেন্দু। তবে কী নিয়ে বৈঠকে কথা হয়েছে, এ ব্যাপারে কেউই মুখ খুলতে চাইছেন না। বিজেপি সূত্রে খবর, বেশ কিছু ফাইল নিয়ে দিল্লি গিয়েছেন শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Amit Shah BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE