Advertisement
০৫ মে ২০২৪
Suvendu Adhikari

রাজীব-নিয়োগে রাজ্যপালকে ফের তির শুভেন্দুর

শুভেন্দু অভিযোগ করেছেন, রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিংহের তত্ত্বাবধানে সুষ্ঠু ভোট এবং কমিশনের নিরপেক্ষ ভূমিকা আশা করা যায় না।

CV Ananda Bose and Suvendu Adhikari

রাজ্যপাল সি ভি আনন্দ বোস (বাঁ দিকে) এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (ডান দিকে)। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ২২:৩৯
Share: Save:

বাংলায় রাজ্যপাল হিসেবে সি ভি আনন্দ বোস দায়িত্ব নেওয়ার পর থেকেই তাঁর ভূমিকায় একাধিক বার অসন্তোষ প্রকাশ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এ বার পঞ্চায়েত ভোটকে ঘিরে অশান্তি শুরু হওয়ার ঘটনা ঘিরেও রাজ্যপালের দিকে পরোক্ষে আঙুল তুললেন, হাওড়ার ইছাপুরে রবিবার একটি অ-রাজনৈতিক অনুষ্ঠানের পরে পঞ্চায়েত ভোটের মনোনয়ন সংক্রান্ত প্রশ্নে শুভেন্দু অভিযোগ করেছেন, রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিংহের তত্ত্বাবধানে সুষ্ঠু ভোট এবং কমিশনের নিরপেক্ষ ভূমিকা আশা করা যায় না। এই সূত্রেই বিরোধী দলনেতার মন্তব্য, ‘‘রাজীব সিংহের ব্যাপারে আরও খতিয়ে দেখা উচিত ছিল রাজ্যপালের। তাঁর কাছে আরও দু’টো নাম ছিল। ভাল করে খোঁজ নিয়ে দেখতে পারতেন। এখন অনেক কিছু বলছেন রাজ্যপাল। কিন্তু তাঁর কথা এরা শুনবে না!’’ প্রসঙ্গত, রাজ্যপাল বোস কিন্তু এক কথায় রাজীবের নামে সিলমোহর দেননি। নির্বাচন কমিশনার নিয়োগের ফাইল আটকে রেখে আরও নাম চেয়েছিলেন। শেষ পর্যন্ত অবশ্য রাজীবের নিয়োগেই সম্মতি দেন। বিরোধী দলনেতাকে বিঁধে তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ অবশ্য পাল্টা বলেছেন, ‘‘শুভেন্দু এ বার রাজ্যপাল কী করবেন, সেটাও ঠিক করে দেবেন? ওঁর সঙ্গে লোক নেই, দলের বাকি নেতারা নেই। তাই খালি কেন্দ্রকে দিয়ে রাজ্যের কাজে বাগড়া দিতে চান! জগদীপ ধনখড়ের সময়ে যেমন রাজভবনটাকে আত্মীয়ের বাড়ি বানিয়ে রেখেছিলেন, সেটা পারছেন না বলে এ সব বলছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari CV Ananda Bose Rajiv Sinha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE