Advertisement
০২ মে ২০২৪
Suvendu Adhikari

মুখ্যসচিবের নামে কমিশনে চিঠি শুভেন্দুর

লোকসভা নির্বাচনের আগে শেষ পর্যায়ে ভোটার তালিকা সংশোধনের কাজ চলছে। বিরোধী দলনেতার অভিযোগ, পঞ্চায়েত ও ব্লক স্তরে এই কাজের দায়িত্বে থাকা সরকারি কর্মীদের ‘ইচ্ছাকৃত’ ভাবে সরিয়ে ‘দুয়ারে সরকার’ শিবিরে কাজে লাগানো হচ্ছে।

Suvendu Adhikari

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ০৮:৩৪
Share: Save:

নির্বাচন প্রক্রিয়ার কাজ থেকে সরকারি কর্মচারীদের ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে সরিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর বিরুদ্ধে দেশের মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারকে চিঠি লিখলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। লোকসভা নির্বাচনের আগে শেষ পর্যায়ে ভোটার তালিকা সংশোধনের কাজ চলছে। বিরোধী দলনেতার অভিযোগ, পঞ্চায়েত ও ব্লক স্তরে এই কাজের দায়িত্বে থাকা সরকারি কর্মীদের ‘ইচ্ছাকৃত’ ভাবে সরিয়ে ‘দুয়ারে সরকার’ শিবিরে কাজে লাগানো হচ্ছে। অভিযোগের চিঠি পোস্ট করে নিজের এক্স হ্যান্ড্‌লে (পূর্বতন টুইটার) মঙ্গলবার শুভেন্দু বলেছেন, ‘‘রাজ্যের মুখ্যসচিবের নামে দেশের মুখ্য নির্বাচন কমিশনারকে অভিযোগ জানিয়েছি। ভোটার তালিকা সংশোধনের কাজ চলছে। অথচ মুখ্যসচিব বিজ্ঞপ্তি দিয়েছেন, ‘দুয়ারে সরকার’ চলবে ১৫ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। বোঝাই যাচ্ছে, রাজ্য সরকার ইচ্ছাকৃত ভাবে সচিত্র ভোটার তালিকা সংশোধনের প্রক্রিয়াকে প্রভাবিত এবং বিঘ্নিত করতে চাইছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Election Commission of India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE