Advertisement
২০ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari: ‘খেলা হবে দিবস’ পিছতে শুভেন্দু অধিকারীর আর্জি রাজ্যপাল জগদীপ ধনখড়কে

মঙ্গলবার সনাতন সংস্কৃতিতে বিশ্বাসী বিভিন্ন ধর্মী সংগঠনের প্রতিনিধিদের নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হন বিরোধী দলনেতা।

রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ২১:০৩
Share: Save:

পিছিয়ে দেওয়া হোক ‘খেলা হবে দিবস’। এমনই দাবি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের দ্বারস্থ হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার শুভেন্দু-সহ সনাতন সংস্কৃতির সঙ্গে যুক্ত প্রতিনিধিরা রাজভবনে যান। সেখানে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করে এই দাবি জানিয়েছেন তাঁরা।

শুভেন্দু বলেন, ‘‘আমি ৪০টির মতো সনাতন সংস্কৃতির সঙ্গে যুক্ত সংগঠনকে নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করলাম। আমরা রাজ্যপালের কাছে বলেছি ১৬ অগস্ট দিনটিতে খেলা হবে দিবস পালন করলে বাঙালি ও সনাতন সংস্কৃতিতে বিশ্বাসী মানুষের ক্ষতে নুনের ছিটে দেওয়া হবে। সরকার হয়ত তাদের সিদ্ধান্ত নিয়ে অতটা গুরুত্ব দিয়ে ভাবেনি’’ তিনি আরও জানান, রাজ্যপালকে তাঁরা অনুরোধ করেছেন, যাতে তিনি খেলা হবে দিবসের তারিখ পরিবর্তনের জন্য রাজ্য সরকারকে পরামর্শ দেন। শুভেন্দি বলেন,‘‘সরকার খেলা হবে দিবস পালন করুক। তারা তো রোজই খেলছেন। খেলা নিয়ে আমাদের আপত্তি নেই। বাগনানেও খেলা হয়েছে। ওইদিন ১৯৪৬ সালে কী ঘটেছিল তা সবার জানা। তাই এই দিনটিতে খেলা না করাই ভাল।’’

প্রসঙ্গত, বিধানসভার বাজেট অধিবেশনের নিজের বক্তৃতায় রাজ্য সরকারের উদ্যোগে ‘খেলা হবে দিবস’ করার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২১ জুলাই শহিদ দিবসের ভার্চুয়াল সভায় তৃণমূল সু্প্রিমো ঘোষণা করেন, ১৬ অগস্ট রাজ্য সরকার খেলা হবে দিবস পালন করবে। আর এই কর্মসূচির পাল্টা ৯-১৬ অগস্ট বিজেপি পশ্চিমবঙ্গ বাঁচাও দিবসের ডাক দিয়েছে। আর মঙ্গলবার সনাতন সংস্কৃতিতে বিশ্বাসী বিভিন্ন ধর্মীয় সংগঠনের প্রতিনিধিদের নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হয়ে ‘খেলা হবে দিবসে’র দিন বদলের দাবি জানালেন বিরোধী দলনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE