Advertisement
১৭ মে ২০২৪
Asansol Tragedy

কাউকে ‘দোষারোপ’ নয়, তবে আসানসোল-কাণ্ডে পুলিশি ‘অনুপস্থিতি’র উল্লেখ শুভেন্দুর টুইটে

টুইটারে পোস্ট করা বিবৃতিতে শুভেন্দু জানান, শিবের পুজো এবং আরতিতে অংশ নিতে ওই কর্মসূচিতে তিনি যোগ দিয়েছিলেন। তবে মর্মান্তিক ঘটনার সময় তিনি ঘটনাস্থলে ছিলেন না।

শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২৩:১৫
Share: Save:

আসানসোলে তাঁর কম্বল বিতরণ কর্মসূচিতে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যুর ঘটনার জন্য কাউকেই দায়ী করলেন না শুভেন্দু অধিকারী। শোকবার্তায় ঘটনার সময় পুলিশের অনুপস্থিতির কথা উল্লেখ করলেও বিরোধী দলনেতা বললেন, ‘‘এই মর্মান্তিক ঘটনার জন্য কাউকেই দোষ দিতে চাই না।’’ সেই সঙ্গে শুভেন্দুর বক্তব্য, তিনি ওই অনুষ্ঠানমঞ্চ ছাড়ার পর ওই ঘটনা ঘটেছে।

বুধবার পশ্চিম বর্ধমানের আসানসোলে পুরসভার প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী তথা বিজেপি কাউন্সিলর চৈতালী তিওয়ারি আয়োজিত একটি কম্বল বিতরণ কর্মসূচিতে হাজির ছিলেন শুভেন্দু। সেখানেই কম্বল নেওয়ার হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে অন্তত ৩ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ১ জন শিশুও রয়েছে। আহত কমপক্ষে ৪ জন। এই ঘটনার পরেই শুভেন্দুর কর্মসূচি ঘিরে নানা প্রশ্ন উঠতে শুরু করে। বিরোধী দলনেতাকে ‘ডিসেম্বর’ খোঁচা দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

এর পরেই গোটা ঘটনা নিয়ে মুখ খোলেন শুভেন্দু। টুইটারে পোস্ট করা বিবৃতিতে তিনি জানান, শিবের পুজো এবং আরতিতে অংশ নিতে ওই কর্মসূচিতে তিনি যোগ দিয়েছিলেন। তবে মর্মান্তিক ঘটনার সময় তিনি ঘটনাস্থলে ছিলেন না। বিবৃতিতে লেখা, ‘‘আমি অনুষ্ঠান থেকে বেরিয়ে যাওয়ার এক ঘণ্টা পর ওই ঘটনার খবর পেয়েছি। শুনেছি, পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। কয়েক জন জখমও হয়েছেন।’’

শুভেন্দু জানান, তিনি যখন ঘটনাস্থলে ছিলেন, তখন পুলিশি ব্যবস্থায় কোনও খামতি ছিল না। যথেষ্ট পরিমাণেই পুলিশ মোতায়েন করা ছিল সেখানে। তবে বিরোধী দলনেতার দাবি, দুর্ঘটনার পর তিনি উদ্যোক্তাদের সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন, তিনি বেরিয়ে যাওয়ার পরেই সেখান থেকে পুলিশ সরিয়ে নেওয়া হয়েছে। সরানো হয় সিভিক ভলান্টিয়ারদেরও।

তবে পুলিকে ‘দোষারোপ’ না করে বিবৃতিতে শুভেন্দুর বক্তব্য, ‘‘এই ভয়াবহ ঘটনা ঘটা উচিত হয়নি। এত জনের মৃত্যু এবং জখম হওয়া সত্যিই বেদনাদায়ক।’’ বিরোধী দলনেতা এ-ও জানান, তিনি শীঘ্রই আহত এবং নিহতদের পরিবারের সঙ্গে দেখা করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE