Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিধানসভায় পেশ হতে চলেছে বিধান পরিষদ প্রস্তাব, মঙ্গলে আর কী কী নজরে রাখবেন দেখে নিন

মঙ্গলবার দিনভর নজরে থাকবে কলকাতা হাই কোর্ট, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিনের অনুষ্ঠান, আলিমুদ্দিন স্ট্রিট এবং ইউরো কাপের মতো বিষয়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ জুলাই ২০২১ ০৮:৫১
Save
Something isn't right! Please refresh.


গ্রাফিক: শৌভিক দেবনাথ।

Popup Close

বিধানসভা ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন রাজ্যে বিধান পরিষদ গঠনের কথা। ফের ক্ষমতায় এসে ওই প্রস্তাব বিধানসভায় এ বার পাশ করাতে চায় তৃণমূল। রাজ্যের শাসক দলের তরফে মঙ্গলবারই তা বিধানসভায় পেশ করা হতে পারে বলে জানা গিয়েছে। শুধু বিধান পরিষদের প্রস্তাব পেশ নয়, মঙ্গলবার দিনভর নজরে থাকবে কলকাতা হাই কোর্ট, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিনের অনুষ্ঠান, আলিমুদ্দিন স্ট্রিট এবং ইউরো কাপের মতো বিষয়।

মঙ্গলবার কলকাতা হাই কোর্টে ওজনদার নেতা-মন্ত্রীদের একাধিক মামলা রয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং তাঁর ভাই সৌম্যেন্দুর বিরুদ্ধে ওঠা ত্রিপল চুরির মামলা থেকে শুরু করে রয়েছে ভোট প্রচারে মিঠুন চক্রবর্তীর সংলাপ মামলা এবং গরু-পাচারে অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রের মামলা।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন মঙ্গলবার। সেই উপলক্ষে বিজেপি-র রাজ্য দফতরে তাঁকে শ্রদ্ধার্ঘ্য জানাবেন রাজ্য নেতারা। দুপুরে বিধানসভায় যাওয়ার কথা বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। সেখানে শ্যামাপ্রসাদের মূর্তিতে তিনি মাল্যদান করতে পারেন।

Advertisement

অন্য দিকে, ভোটে পরাজিত হওয়ার পর এই প্রথম দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করতে পারেন রায়দিঘির সিপিএম প্রার্থী কান্তি গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার তিনি বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর সঙ্গে দেখা করতে পারেন।

মঙ্গলবার নজর থাকবে মহারাষ্ট্রের দিকেও। সেখানে বিজেপি-র ১২ জন বিধায়ককে সাসপেন্ড করা হয়েছে। ফলে পশ্চিমের ওই রাজ্যের রাজনৈতিক পরিস্থিতির উপর নজর থাকবে।

মঙ্গলবার ইউরোর মহারণ। ইউরো কাপের শেষ চারের লড়াইয়ে ইটালি ও স্পেনের সেমিফাইনাল রয়েছে। ২০০৮, ২০১২-র চ্যাম্পিয়ন স্পেন এ বার কি ইটালিকে হারিয়ে ফাইনালে উঠবে, নাকি ২০১৬ সালের মতো স্পেনের পথে কাঁটা হয়ে দাঁড়াবে ইটালি? সে ক্ষেত্রে ফাইনালে জায়গা করে নেবে ইটালি। রাত সাড়ে ১২টায় ইটালি বনাম স্পেনের মধ্যে রয়েছে ওই ম্যাচ। সে দিকেও নজর থাকবে ফুটবলপ্রেমীদের।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement