Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

KMC Election 2021: তৃণমূল থেকে সাসপেন্ড করা হবে তনিমা-সচ্চিদানন্দকে, জানিয়ে দিলেন দেবাশিস কুমার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ ডিসেম্বর ২০২১ ১৪:৩০
 তৃণমূল থেকে সাসপেন্ড হতে পারেন তনিম চট্টোপাধ্যায় ও সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল থেকে সাসপেন্ড হতে পারেন তনিম চট্টোপাধ্যায় ও সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায়।
নিজস্ব চিত্র।

তৃণমূল থেকে সাসপেন্ড করা হবে তনিমা চট্টোপাধ্যায় ও সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায়কে। জানিয়ে দিলেন দক্ষিণ কলকাতা জেলা তৃণমূলের সভাপতি দেবাশিস কুমার। শনিবার ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। ৭৩ নম্বর ওয়ার্ডের বিদায়ী কো-অর্ডিনেটর রতন মালাকার মনোনয়ন দিয়েও, শুক্রবার তা প্রত্যাহার করে নেন। কিন্তু সচ্চিদানন্দ বা তনিমা তেমনটা করেননি। ফলে নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন। উভয়েরই প্রতীক জোড়াপাতা।

তৃণমূল প্রার্থী তালিকায় প্রয়াত নেতা সুব্রত মুখোপাধ্যায়ের ভগ্নি তনিমার নাম থাকলেও, পরে তাঁকে সরিয়ে ৬৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয় বিদায়ী কো-অর্ডিনেটর সুদর্শনা মুখোপাধ্যায়কে। দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন তনিমা। আর ৭২ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থী হন তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি সচ্চিদানন্দ।

তনিমাকে দলের পক্ষ থেকে কোনওরকম বোঝানোর চেষ্টা না হলেও, সচ্চিদানন্দের সঙ্গে কথা বলে সমঝোতায় আসতে চেয়েছিল তৃণমূল। শাসক শিবিরের পক্ষে তাঁর সঙ্গে কথা বলেছিলেন প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিম, মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র ও জেলা তৃণমূলের সভাপতি দেবাশিস কুমার। সচ্চিদানন্দের ছোট জামাই যিনি আবার ৯৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী, সেই অরূপ চক্রবর্তীও শ্বশুরমশায় সচ্চিদানন্দের সঙ্গে কথা বলে সচ্চিদানন্দকে প্রার্থিপদ প্রত্যাহারের অনুরোধ করেছিলেন। তাতেও তাঁকে মনোনয়ন প্রত্যাহারের জন্য রাজি করানো যায়নি। তাই বাধ্য হয়েই এবার সচ্চিদানন্দ-সহ তনিমার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছেন জেলা তৃণমূল নেতৃত্ব।

Advertisement

জেলা তৃণমূলের সভাপতি দেবাশিস বলেন, ‘‘দক্ষিণ কলকাতা জেলার অধীন ৮৪টি ওয়ার্ডে যে যেখানে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন তাদের রেয়াত করবে না দল। দলীয় সংবিধান মেনে ওই সব নির্দল প্রার্থীদের দল থেকে বহিষ্কার করা হবে।’’তৃণমূলের এমন হুঁশিয়ারিতেও লড়াই থেকে পিছিয়ে আসতে নারাজ সচ্চিদানন্দ-তনিমা। তৃণমূলের মনুয়াদা (সচ্চিদানন্দের ডাক নাম) বলেন, ‘‘আমি তো তৃণমূলের সদস্যই নই। আমাকে বহিষ্কার করা হবে কীভাবে? আমি যখন দলের কাছে সদস্যপদ পেতে আবেদন করেছিলাম, তখন আমাকে সদস্যপদ দেওয়া হয়নি।’’ আর তনিমা বলছেন, ‘‘দল কড়া সিদ্ধান্ত নিলে নিতেই পারে। তবুও বলব, আমার লড়াই তৃণমূলের বিরুদ্ধে নয়, প্রার্থীর বিরুদ্ধে।’’

আরও পড়ুন

Advertisement