Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Tathagata Roy

Tathagata Roy: টাকা-নারী নিয়ে মন্তব্যের সাফাই প্রকাশ্যেই, বিজেপি-র সংস্কার নিয়ে ফের ‘রায়’ তথাগতর

এর আগে তথাগত লিখেছিলেন, বিজেপি-কে ‘অর্থ এবং নারী চক্র থেকে টেনে বের করে আনা আবশ্যক।’ তথাগত-র সেই টুইটে অস্বস্তিতে পড়ে বিজেপি।

যে উক্তির প্রেক্ষিতে বৃহস্পতিবারের টুইট, সেটি গত সপ্তাহে সোমবার টুইটারে লিখেছিলেন তথাগত।

যে উক্তির প্রেক্ষিতে বৃহস্পতিবারের টুইট, সেটি গত সপ্তাহে সোমবার টুইটারে লিখেছিলেন তথাগত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ১০:৪৩
Share: Save:

তাঁকে যে যা-ই বলুন, তিনি বিবেকের ভূমিকা পালন করে যাবেন, বলেছিলেন তথাগত রায়। ঠিক ১০ দিনের মধ্যেই তিনি ফের স্ব-ভূমিকায় অবতীর্ণ। বৃহস্পতিবার মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথা বিজেপি নেতা আবারও মনে করিয়ে দিলেন, বিজেপি নিজের চালচলন না বদলালে বাংলায় দলের বিলুপ্তি অবশ্যম্ভাবী। সেই সঙ্গে এ-ও জানালেন, বিজেপি-র ভিতরে নিয়ম মেনে নিজের বক্তব্য জানানোর সময় আর নেই। সে ক্ষেত্রে ধরে নেওয়া যেতে পারে আগামী দিনে দলের বিরুদ্ধে যাবতীয় অভাব অভিযোগ তিনি প্রকাশ্যেই জানাবেন।

বৃহস্পতিবার সকাল ৯টা ৮ মিনিটে টুইটটি করেন তথাগত। তিনি লিখেছেন, ‘বিজেপি-র শুভানুধ্যায়ীরা বলছেন, টাকা ও নারী নিয়ে আমার অভিযোগ প্রকাশ্যে নয়, দলের ভিতর করা উচিত। আমি সবিনয়ে জানাই, সে সময় পেরিয়ে গেছে। বিজেপি আমাকে যা ইচ্ছে তাই করতে পারে। কিন্তু নিজেদের চালচলন যদি আমূল সংস্কার না করে, তা হলে পশ্চিমবঙ্গে দলের বিলুপ্তি অবশ্যম্ভাবী।’

যে উক্তির প্রেক্ষিতে বৃহস্পতিবারের টুইট, সেটি গত সপ্তাহে সোমবার টুইটারে লিখেছিলেন তথাগত। ধারাবাহিক কয়েকটি টুইটে জানিয়েছিলেন, বিজেপি-কে ‘অর্থ এবং নারীচক্র থেকে টেনে বের করে আনা আবশ্যক।’ তথাগত-র সেই টুইটে অস্বস্তিতে পড়ে বিজেপি। তথাগত অবশ্য জানিয়েছিলেন, দলের নতুন সভাপতি সুকান্ত মজুমদার এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্ব দল আবার এগোতে পারে।

তথাগতর ওই মন্তব্য বিজেপি শিবিরের অস্বস্তি বাড়িয়েছিল। তার ঠিক ১০ দিনের মাথায় বৃহস্পতিবার সকালে ফের টুইট করে নিজের বক্তব্য স্পষ্ট করলেন বিজেপি নেতা। তথাগতর টুইটে বিজেপি-র অন্দরের কথা বাইরে আনার স্পষ্ট ইঙ্গিত খুঁজে পেয়েছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। অথচ এই তথাগত গত ৭ নভেম্বর জানিয়েছিলেন, দল ছাড়লে গুপ্তকথা ফাঁস করতেন। কিন্তু আপাতত স্বেচ্ছায় দল ছাড়ছেন না। বৃহস্পতিবারের টুইটের পর অনেকেরই জল্পনা, নিজের প্রতিশ্রুতি বারবার ভঙ্গ করে কি প্রবীণ নেতা বিশেষ কোনও পদক্ষেপের প্রতি ইঙ্গিত করছেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tathagata Roy BJP controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE