Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tathagata Roy

Tathagata Roy: দল ছাড়লে গুপ্তকথা ফাঁস করতেন! বিজেপি নেতৃত্বের উদ্দেশে হুঁশিয়ারি তথাগত রায়ের

বিজেপি-র এই কোন্দল আরও তীব্র হয় দিলীপের মন্তব্যকে কেন্দ্র করে। তিনি বলেছেন, তথাগত চাইলে দল ছাড়তে পারেন। তার পরই এই মন্তব্য তথাগতর।

বিজেপি নেতা তথাগত রায়।

বিজেপি নেতা তথাগত রায়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২১ ১৫:৩৪
Share: Save:

তিনি নিজে দল ছাড়ছেন না। তবে দল ছাড়লে অনেক গুপ্তকথাই ফাঁস করে দিতেন। বিজেপি নেতৃত্বকে উদ্দেশ করে এমনই মন্তব্য করলেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথা বিজেপি নেতা তথাগত রায়। বিজেপি-র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে চলতি বিতর্কের মধ্যে তাঁর এই মন্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। এমনকি ইতিমধ্যে এ নিয়ে বিতর্কও শুরু হয়ে গিয়েছে।

রবিবার তথাগত টুইটে লেখেন, 'গতকাল থেকে ফোনে ফোনে জর্জরিত হয়ে গেলাম। সকলকে আশ্বস্ত করছি এই বলে যে, আমি স্বেচ্ছায় দল ছাড়ছি না। আমি আপাতত এখন সাধারণ সদস্য। এই অবস্থাতেই যাত্রার বিবেকের ভূমিকা পালন করে যাব।' তিনি আরও বলেন, 'দল ছাড়তে পারলে সব গুপ্তকথাই ফাঁস করতে পারতাম, কিন্তু এখনই তা হচ্ছে না।' অর্থাৎ তিনি দল ছাড়লে দল দলীয় নেতৃত্বের অনেক গোপন কথাই জনসমক্ষে নিয়ে আসতেন। যে হেতু তিনি এখন দল ছাড়ছেন না, তাই সে সম্ভাবনা এখন নেই। তবে 'গুপ্তকথা ফাঁস' নিয়ে তাঁর এই মন্তব্যই এখন অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে রাজ্য বিজেপি-র নেতৃত্বের জন্য। কোন গোপন কথা বলতে চান তথাগত? তাই-ই এখন রাজ্য রাজনীতির আলোচনার কেন্দ্রে।

বিধানসভা ভোটে পরাজিত হওয়ার পর থেকেই রাজ্য বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ দেখিয়ে আসছেন তথাগত। তাঁর নিশানায় আছেন দিলীপ ঘোষ, কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ এবং অরবিন্দ মেনন। যা নিয়ে বার বার অস্বস্তিতে পড়তে হয়েছে গেরুয়া শিবিরকে। বিজেপি-র এই কোন্দল আরও তীব্র হয় শনিবার তথাগতের উদ্দেশে করা দিলীপের মন্তব্যকে কেন্দ্র করে। দিলীপ মন্তব্য করেছেন, তথাগত চাইলে দল ছাড়তে পারেন। তার পরই রবিবার ফের দলের বিরুদ্ধে মন্তব্য তথাগতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tathagata Roy Dilip Ghosh Bengal BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE