Advertisement
০৭ মে ২০২৪
Teacher Recruitment Scam Case

মধ্যশিক্ষা পর্ষদের অফিসে হানা সিবিআইয়ের! চলছে শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগে অনিয়মের তদন্ত

রবিবার মধ্যশিক্ষা পর্ষদের অফিসে হানা দিলেন সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, দুপুরে সল্টলেকের নিবেদিতা ভবনে যান বেশ কয়েক জন তদন্তকারী। নিয়োগ সংক্রান্ত মামলায় বেশ কিছু তথ্য নিতে এই অভিযান বলে খবর।

Teacher recruitment Scam: CBI raids in West Bengal board of secondary Education Office

এ বার মধ্যশিক্ষা পর্ষদের অফিসে হানা দিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৬:০০
Share: Save:

এ বার নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে সোজা মধ্যশিক্ষা পর্ষদের অফিসে হানা দিল সিবিআই। রবিবার দুপুরে বেশ কয়েক জন সিবিআই আধিকারিক সল্টলেকের নিবেদিতা ভবনে পর্ষদের অফিসে অভিযান চালান। সিবিআই সূত্রে খবর, শিক্ষক এবং গ্রুপ ডি পদে নিয়োগের অস্বচ্ছতার অভিযোগে যে মামলা চলছে আদালতে, তারই তদন্তে গোয়েন্দাদের এই অভিযান।

সূত্রের খবর, পর্ষদের অফিস থেকে বেশ কিছু নথিপত্র নিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। কয়েক জন আধিকারিককে জিজ্ঞাসাবাদও করা হয়েছে।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় আগেও মধ্যশিক্ষা পর্ষদের অফিসে হানা দিয়েছে সিবিআই। এসএসসি-র নিয়োগ পদ্ধতি সম্পর্কে নানা তথ্য জানতে চেয়ে এই তল্লাশি বলে খবর। তাছাড়া কারা নিয়োগ করেছেন, কী ভাবে নিয়োগ করা হয়েছে— এই সমস্ত বিষয়ে উত্তর জানার চেষ্টা করছে সিবিআই। গত বছর মধ্যশিক্ষা পর্ষদের অ্যাডমিন পারমিতা রায়কেও জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই আধিকারিকরা।

মধ্যশিক্ষা পর্ষদের অ্যাডমিন পারমিতা রায়কে মূলত জেরা করছেন সিবিআই আধিকারিকরা। তা ছাড়া কিছু দিন আগেই নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হন বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। সংশ্লিষ্ট মামলার তদন্তে মধ্যশিক্ষা পর্ষদের সল্টলেকের অফিসে সিবিআইয়ের একটি দল পৌঁছে যায়। নিবেদিতা ভবনের তিন এবং চার তলায় তল্লাশি চালান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE