Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Covid Vaccination

পূর্ব ভারতের বৃহত্তম টিকাকরণ কর্মসূচির নেতৃত্বে টেকনো ইন্ডিয়া

বর্তমানে একাধিক অফ-সাইট ও অন-সাইট ক্যাম্পাস-সহ প্রতিদিন প্রায় ১৫টি টিকাদান ক্যাম্পাস পরিচালনা করছে টেকনো গোষ্ঠী।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ২৩:৫০
Share: Save:

রাজ্যে বড় মাপের গণ টিকাকরণ কর্মসূচির উদ্যোগ নিয়ে কোভিড যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে টেকনো ইন্ডিয়া গ্রুপ। নিজেদের আওতাভুক্ত কলেজ ও বিশ্ববিদ্যালয় চত্বরগুলিকে উন্নতমানের স্যাটেলাইট কোভিড টিকাকরণ কেন্দ্র হিসেবে গড়ে তুলে গত মে মাস থেকেই সেই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে টেকনো গোষ্ঠী। ইতিমধ্যেই তা পূর্ব ভারতের বৃহত্তম টিকাকরণ অভিযান হিসেবে আত্মপ্রকাশ করেছে।

বর্তমানে একাধিক অফ-সাইট ও অন-সাইট ক্যাম্পাস-সহ প্রতিদিন প্রায় ১৫টি টিকাদান ক্যাম্পাস পরিচালনা করছে টেকনো গোষ্ঠী। কর্পোরেট, অলাভজনক স্বেচ্ছাসেবী সংস্থা, বড় কলেজ, স্কুল ও ক্লাব-সহ শহরের লক্ষ লক্ষ মানুষকে দেওয়া হয়েছে টিকা। টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়ের মূল কলেজ চত্বর, ‘দ্য স্কুল অব ফিউচার’, ‘অফবিট সিসিইউ’ এবং কাঁকিনাড়া ও কোন্নগরের কলেজ চত্বরে স্যাটেলাইট টিকাদান কেন্দ্র গড়ে তোলা হয়েছে। গড়িয়া, মানকুন্ডু ও আড়িয়াদহ স্কুলেও টিকাদান শিবিরের আয়োজন করা হয়েছে। এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া ও টেকনো ইন্ডিয়া গ্রুপ যৌথ উদ্যোগে নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরের ভিতরে টিকাদান শিবির গড়ে তুলে বিভিন্ন বিমান সংস্থার কর্মীদের টিকা দেওয়ার ব্যবস্থা করেছে। অফবিট সিসিইউ ও প্রান্তকথার সঙ্গে মিলিতভাবে প্রান্তিক লিঙ্গ যৌন পরিচয়ের মানুষ (এলজিবিটিকিউআইএ+)-দেরও টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও একেবি মেমোরিয়াল ট্রাস্টের সহযোগিতায় বিশেষভাবে সক্ষম যুবক ও প্রাপ্ত বয়স্কদের টিকাকরণের ব্যবস্থা করেছে টেকনো ইন্ডিয়া গ্রুপ।

বুক মাই শো’র সঙ্গে যৌথ উদ্যোগে সাধারণ মানুষের জন্য সুষ্ঠ ভাবে টিকার স্লট বুকিংয়ের ব্যবস্থাও করেছে টেকনো ইন্ডিয়া গোষ্ঠী। স্লট বুকিংয়েরর জন্য এই লিঙ্কে ক্লিক করুন- https://bit.ly/3zu9LMO।

টেকনো গ্রুপ ইন্ডিয়া’র অধ্যাপিকা মানসী রায়চৌধুরী বলেন, ‘‘গণটিকাকরণ অভিযান সাধারণ মানুষ ও পরিবেশকে সুরক্ষিত রাখার ক্ষেত্রে আমাদের একটি পদক্ষেপ। এই অভিযানে অংশ নিতে পেরে আমি অত্যন্ত কৃতজ্ঞ।’’ টেকনো ইন্ডিয়া গ্রুপের গ্লোবাল অপারেশনস বিভাগের ডিরেক্টর শ্রী মেঘদুত রায়চৌধুরী বলেন, ‘‘ভাইরাসের বিরুদ্ধে সক্রিয়ভাবে লড়াই করার ক্ষেত্রে একমাত্র উপায় হল প্রত্যেকের জন্য টিকাকরণ। আমাদের টিম আমাদের ক্যাম্পাসগুলিকে গণটিকাকরণ কেন্দ্রে রূপান্তরিত করে যে কাজ করেছে তাতে আমরা অত্যন্ত গর্বিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Techno India Group Covid Vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE