Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৩ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বাদুড়িয়ার তরুণীর আইএসআই, লস্কর যোগ

গোয়েন্দা সূত্রের খবর, গত কয়েক সপ্তাহ ধরে কাশ্মীরের বিভিন্ন জায়গায় হানা দিয়ে পাঁচটি মোবাইল ও জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত নথির সন্ধান মিলেছে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ জুলাই ২০২০ ০৫:৪৯
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

বাদুড়িয়া থেকে ধৃত তরুণী তানিয়া পরভিনের সঙ্গে জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার যোগসাজশের প্রত্যক্ষ প্রমাণ পাওয়া গিয়েছে বলে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) সূত্রের খবর। তদন্তকারীরা জানান, তানিয়াকে জেরা করে কাশ্মীরের কয়েক জনের নাম উঠে এসেছে। হাফিজ সইদের সঙ্গে তানিয়া যোগাযোগের চেষ্টা করছিল। এমনকি তানিয়ার সঙ্গে পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের এক কর্তার যোগাযোগের প্রমাণও মিলেছে। সব আদালতে জমা দেওয়া হবে বলে তাঁরা জানান।

গোয়েন্দা সূত্রের খবর, গত কয়েক সপ্তাহ ধরে কাশ্মীরের বিভিন্ন জায়গায় হানা দিয়ে পাঁচটি মোবাইল ও জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত নথির সন্ধান মিলেছে। সেখানেও তানিয়ার যোগসাজশ রয়েছে। তানিয়ার সঙ্গে যোগ রয়েছে এমন কয়েক জন প্রত্যক্ষদর্শীর বয়ানও নথিভুক্ত করেছেন তদন্তকারীরা। যা কলকাতায় এনআইএ-র বিশেষ আদালতে জমা দেওয়া হয়েছে। বাজেয়াপ্ত মোবাইল গিয়েছে ফরেন্সিক পরীক্ষার জন্য।

আরও পড়ুন: গ্রাম কেশবপুর, জঙ্গি আয়েশা ওরফে প্রজ্ঞার খোঁজে এবিপি ডিজিটাল

Advertisement

এক তদন্তকারী জানান, ওই তরুণী কাশ্মীরের বিভিন্ন জঙ্গি সংগঠনের হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য ছিল। তা থেকেই কাশ্মীরের যোগাযোগ সামনে আসে। সেই মতো এনআইএর বিশেষ দল তল্লাশি করে ওই মোবাইল উদ্ধার করেছে। রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) হাতে ১৮ মার্চ বাদুড়িয়ার বাড়ি থেকে গ্রেফতার হন তানিয়া। এনআইএ সূত্রের খবর, আদালতে জমা দেওয়া নথির মধ্যে বেশির ভাগই আরবি ও উর্দু ভাষার নথি রয়েছে। যা মূলত জেহাদি কাজে ব্যবহৃত হয়। সোমবার আদালতে তানিয়াকে তোলার কথা থাকলেও করোনা আবহের জন্য তাকে পেশ করা হয়নি। এনআইএ-র কৌঁসুলি জানান, বিচারক ফের ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছেন ওই তরুণীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement