Advertisement
১৮ মে ২০২৪
West Bengal Weather Update

কমছে রাতের তাপমাত্রা, আগামী তিন দিন আরও নামতে পারে পারদ, শীতের আমেজ উত্তর থেকে দক্ষিণে

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নামল ২০.১ ডিগ্রি সেলসিয়াসে। স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি সেলসিয়াস কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস।

image of winter

কলকাতায় শীতের আমেজ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৪:১৫
Share: Save:

নভেম্বরের শেষ সপ্তাহেই শীতের আমেজ রাজ্যে। সকালে উঠে বেশির ভাগ জায়গায় হালকা গরম জামা না চাপালেই নয়। বুধবার রাজ্যের তিন জায়গায় সর্বনিম্ন তাপমাত্রা নামল ১৫ ডিগ্রি সেলসিয়াসে। আগামী তিন দিন আরও নামতে পারে পারদ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, ধীরে ধীরে রাতের তাপমাত্রা এক থেকে দু’ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে বাড়তে পারে শীতের আমেজ।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নামল ২০.১ ডিগ্রি সেলসিয়াসে। স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি সেলসিয়াস কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিন শহরের তাপমাত্রা আরও নামতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বুধবার উত্তরে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি— তিন জেলাতেই তাপমাত্রার পারদ নামল অনেকটা। দার্জিলিঙের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কম। জলপাইগুড়িতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস কম। কালিম্পঙের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস কম। মালদহ, কোচবিহারে সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ২০.২ এবং ১৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে অনেকটাই কম।

দক্ষিণেও বেশির ভাগ জেলাতেই বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে অনেকটাই কম। হাওড়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি সেলসিয়াস কম। কৃষ্ণনগরে সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কম। মু্র্শিদাবাদ, বোলপুরে সর্বনিম্ন তাপমাত্রা নেমেছে ১৫ ডিগ্রি সেলসিয়াসে। বর্ধমানে সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়ার যা স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি সেলসিয়াস কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update Winter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE