Advertisement
১৯ মে ২০২৪
West Bengal Weather

কলকাতায় তাপমাত্রা সামান্য কমল, চলতি সপ্তাহেই পারদ নামতে পারে ২০ ডিগ্রির আশপাশে!

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। সোমবার তা কমে হয়েছে ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিনে পারদ আরও নামবে।

Temperature may drop in Kolkata and surroundings in the next few days

কলকাতায় আগামী কয়েক দিনে তাপমাত্রা কমতে পারে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১০:৫২
Share: Save:

কলকাতায় তাপমাত্রা কিছুটা কমল সোমবার। রবিবারের চেয়ে শহরের সর্বনিম্ন তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াস কমেছে। যদিও তা স্বাভাবিকের চেয়ে বেশি। আগামী কয়েক দিনে আরও খানিকটা পারদ নামতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

পুজো মিটতেই কলকাতার তাপমাত্রা কমতে শুরু করেছিল। রাজ্যের প্রায় সর্বত্রই বাতাসে জড়িয়ে ‘হিমের পরশ’। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েক দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দুই থেকে চার ডিগ্রি কমবে তাপমাত্রা। এর ফলে কলকাতায় তাপমাত্রা নামতে পারে ২০ ডিগ্রি সেলসিয়াসে। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা হবে আরও কম।

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। সোমবার তা কমে হয়েছে ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। তা-ও স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের বেশি হবে না বলে মনে করা হচ্ছে।

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। এই মেঘের কারণেই তাপমাত্রা এখনও স্বাভাবিকের চেয়ে বেশি আছে। আগামী কয়েক দিনের মধ্যে মেঘ সরে যাবে। তার পরেই অনুভূত হবে হালকা ঠান্ডার আমেজ।

কিছু দিন আগে কলকাতা-সহ আশপাশের বেশ কিছু এলাকায় আবার বৃষ্টি হয়েছিল। সামান্য হলেও অসময়ের বৃষ্টিতে ভিজেছিল শহর। সন্ধ্যার দিকে দু’এক পশলা বৃষ্টি হয় শহরতলির বিস্তীর্ণ এলাকাতেও। সেই কারণে তাপমাত্রা কিছুটা বেড়ে গিয়েছিল। তবে আপাতত রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। পারদ নামার অনুকূল পরিস্থিতি রয়েছে। তবে একে এখনই ‘শীত’ বলে উল্লেখ করা যায় না, মত আবহবিদদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE