Advertisement
০৭ মে ২০২৪
Manik Bhattacharya

মাথা নিচু, মুখ বন্ধ! হাই কোর্টে বিধায়ক মানিককে পেশ করা হল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের তলবে

দুপুর ৩টের মধ্যে তাঁকে এজলাসে পেশ করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। মানিককে নিয়ে প্রেসিডেন্সি জেল থেকে কলকাতা পুলিশের ভ্যান অবশ্য হাই কোর্টে পৌঁছয় ৩টে বাজার কিছু পরেই।

আদালতে হাজির হলেন মানিক ভট্টাচার্য। বুধবার দুপুরে।

আদালতে হাজির হলেন মানিক ভট্টাচার্য। বুধবার দুপুরে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৫:৪৬
Share: Save:

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ডেকে পাঠিয়েছিলেন। জরুরি তলব পেয়ে বুধবার দুপুরেই কলকাতা হাই কোর্টে হাজির করানো হল বিধায়ক মানিক ভট্টাচার্যকে। নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতিকে দুপুর সোয়া ৩টে নাগাদ দেখা গেল কলকাতা পুলিশের গাড়ি থেকে আদালত চত্বরে নামতে। মুখে মাস্ক পরা মানিক পুলিশি ঘেরাটোপে মাথা নীচু করেই ঢুকে যান আদালতের ভিতরে। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে ঢোকার আগে একটি কথাও বলেননি তিনি।

দুপুর ৩টের মধ্যে তাঁকে এজলাসে পেশ করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। মানিককে নিয়ে প্রেসিডেন্সি জেল থেকে কলকাতা পুলিশের ভ্যান অবশ্য হাই কোর্টে পৌঁছয় ৩টে বাজার কিছু পরেই। মুখে মাস্ক, পরনে সাদা শার্ট এবং কালো ট্রাউজার পরে আদালতে ঢোকেন মানিক।

আইনজীবীরা জানিয়েছিলেন, মানিককে নিয়োগ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে। তবে হাই কোর্ট মানিককে হাজির করানোর নির্দেশ দিয়েছে নজিরবিহীন ভাবে। জেলবন্দি আসামিদের সাধারণত হাই কোর্টে হাজির করানো হয় না। তাঁদের শুনানি হয় নিম্ন আদালত। নিয়োগ মামলায় মানিক জেলে যাওয়ার পর তাঁর নানা আবেদনের শুনানি নিম্ন আদালতেই হয়েছে। কিন্তু বুধবার সেই প্রচলিত ধারা ভেঙেই মানিককে হাই কাের্টে হাজির করানোর নির্দেশ দিয়েছেন বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE