Advertisement
১৯ জুলাই ২০২৪
TET Appointment Letter

ভুয়ো টেট-নিয়োগপত্র, বাতিল করলেন কর্তৃপক্ষ

শিক্ষা দফতর ও স্থানীর সূত্রে জানা গিয়েছে, ২০০৯ সালে টেট পরীক্ষায় উত্তীর্ণ ৩৬৪ জনকে সম্প্রতি নিয়োগপত্র দেওয়া হয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলায়।

TET

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:১৫
Share: Save:

ভুলে ভরা নিয়োগপত্রে সই জাল করা হয়েছিল দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানের। সমাজমাধ্যমে সেই ছবি ভাইরাল হয় (সত্যতা যাচাই করেনি আনন্দবাজার)। দিন কয়েক আগে বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসে। সাগর ব্লকের দুই ব্যক্তির নামে থাকা নিয়োগপত্র দু’টি বাতিল করেছে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ।

শিক্ষা দফতর ও স্থানীর সূত্রে জানা গিয়েছে, ২০০৯ সালে টেট পরীক্ষায় উত্তীর্ণ ৩৬৪ জনকে সম্প্রতি নিয়োগপত্র দেওয়া হয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলায়। দীর্ঘদিন আন্দোলনের পরে ৬ ফেব্রুয়ারি নিয়োগের তালিকা প্রকাশিত হয়। ৭-১৫ তারিখের মধ্যে নিয়োগপত্র পাঠানো হয়েছিল। অনেকে ইতিমধ্যে কাজে যোগ দিয়েছেন। এর পরেই দু’টি ভুয়ো নিয়োগপত্রের বিষয়টি সামনে আসে। ডায়মন্ড হারবার ডাকঘর থেকে সেই দু’টি নিয়োগপত্র পাঠানো হয়েছিল সাগরের চেমাগুড়ি এলাকায়।

প্রাথমিক শিক্ষা সংসদ থেকে টেট-এ উত্তীর্ণদের নিয়োগপত্র পাঠানোর শেষ দিন ছিল ১৫ ফেব্রুয়ারি। কিন্তু ওই নিয়োগপত্র দু’টি পাঠানো হয়েছিল ১৯ তারিখ। জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান অজিত নায়েক বলেছেন, ‘‘যে দু’জনের নাম উঠে আসছে, তাঁরা কাজে যোগ দেননি। দু’টি নিয়োগপত্রই ছিল ভুলে ভরা। আমার সই জাল করা হয়েছিল ওই নিয়োগপত্রে। কোনও এক অসাধুচক্র জেলা শিক্ষা সংসদকে কালিমালিপ্ত করার জন্য এমন
কাণ্ড ঘটিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Examination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE