Advertisement
১৬ জুন ২০২৪
TET

Manik Bhattacharya: মানিককে ইডি অফিসে ডাকা হল বুধবার, টেট মামলায় তলব প্রাক্তন পর্ষদ সভাপতিকে

প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে তলব করল ইডি। বুধবার হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৫:৪০
Share: Save:

রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা পলাশীপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে তলব করল ইডি। সূত্রের খবর, বুধবার তাঁকে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

সম্প্রতি রাজ্যের যে ১৪টি এলাকায় তল্লাশি অভিযান চালিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, তার মধ্যে ছিল মানিকের বাড়িও। সূত্রের দাবি, অভিযান চলাকালীন বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়েছে। সেই সূত্রেই মানিককে তলব বলে মনে করা হচ্ছে।

স্কুলশিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলায় চলতি মাসেই কলকাতা হাই কোর্টের নির্দেশানুযায়ী নিজের ও পরিবারের সদস্যদের সম্পত্তির হিসাব জমা দিয়েছেন মানিক।

অন্য দিকে, এসএসসি-র পর এ বার টেট ‘দুর্নীতি’তেও রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী (বর্তমান শিল্পমন্ত্রী) পার্থ চট্টোপাধ্যায়ের নাম জড়াতে পারে বলে ইডির সিজার লিস্ট থেকে ইঙ্গিত পাওয়া গিয়েছে। ইডি সূত্রের খবর, মন্ত্রীর বাড়ি থেকে ২০১২ সালে টেট উত্তীর্ণদের সংশোধিত তালিকার নথি পাওয়া গিয়েছে। পার্থর বাড়ির ‘সিজার লিস্টে’র ১৫ নম্বরে এ কথা উল্লেখ করেছে ইডি। পাওয়া গিয়েছে এসএসসি-র শিক্ষক নিয়োগ সংক্রান্ত নথিও। সূত্রের দাবি, মন্ত্রীর বাড়ি থেকে অ্যাডমিট কার্ড, বদলি সংক্রান্ত নথিও উদ্ধার করা হয়েছে। তবে এই তথ্যের সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করে দেখেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Manik Bhattacharya ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE