Advertisement
১০ মে ২০২৪
TET

টেটের ফল প্রকাশ হচ্ছে শুক্রবার, দুপুরে সাংবাদিক বৈঠক প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতির

শুক্রবার দুপুরে ২০২২ সালের টেটের ফল প্রকাশ করা হবে। গত বছর ১১ ডিসেম্বর পরীক্ষা হয়েছিল। নিয়োগে দুর্নীতির তদন্তের আবহে টেটে স্বচ্ছতায় জোর দিয়েছে পর্ষদ।

representative photo of TET

গত বছর ১১ ডিসেম্বর টেটের আয়োজন করা হয়েছিল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৫৩
Share: Save:

নিয়োগে দুর্নীতির তদন্তের আবহে শুক্রবার প্রকাশিত হচ্ছে ২০২২ সালের টেটের ফল। শুক্রবার দুপুরে সাংবাদিক বৈঠক করার কথা প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালের। ওই সাংবাদিক বৈঠকেই প্রাথমিকে নিয়োগের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষার ফল প্রকাশ করা হবে। গত ১১ ডিসেম্বর টের আয়োজন করা হয়েছিল। এই প্রথম এত কম সময়ের মধ্যে ফল প্রকাশিত হচ্ছে।

বৃহস্পতিবার টেটের চূড়ান্ত উত্তরপত্র (আনসার কি) প্রকাশ করেছে পর্ষদ। এর পরই ফল প্রকাশ করা হবে বলে জানানো হয়েছিল। রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতির তদন্তে সরগরম রাজ্য রাজনীতি। এই পরিস্থিতিতে গত বছরের ১১ ডিসেম্বর টেটের আয়োজন করা হয়। পরীক্ষা দেন প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থী। দুর্নীতির তদন্তের আবহে টেটের আয়োজন করা এক প্রকার ‘পরীক্ষা’ ছিল পর্ষদের কাছে। ফলে ফলপ্রকাশে স্বচ্ছতা বজায় যাতে থাকে, সে দিকে জোর দিয়েছে পর্ষদ।

টেটের দেড় মাসের মধ্যে বিতর্কও তৈরি হয়। গত মাসে নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হয়েছেন হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ। তাঁর ফ্ল্যাটে টেটের ১৮৯টি উত্তরপত্রের প্রতিলিপি এবং অ্যাডমিট কার্ড উদ্ধার করা হয়েছে বলে জানায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। যা ঘিরে শোরগোল পড়ে যায়। যদিও পর্ষদ সভাপতি গৌতম পাল জানান, সকল পরীক্ষার্থীর উত্তরপত্রই সুরক্ষিত রয়েছে। তিনি বলেছিলেন, ‘‘প্রত্যেক পরীক্ষার্থীকেই একটি করে উত্তরপত্রের প্রতিলিপি দিয়েছিলাম আমরা। যাতে ফল প্রকাশের পর তারা নিজেদের ফল উত্তরপত্রের সঙ্গে মিলিয়ে নিতে পারেন। সেই প্রতিলিপি যদি কোনও পরীক্ষার্থী কারও হাতে তুলে দিয়ে থাকেন, তবে তার জন্য পর্ষদ দায়ী নয়।’’ এর আগে, গত বছর ১১ অক্টোবর গ্রেফতার করা হয় প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে। এই বিতর্কের মধ্যে স্বচ্ছতার সঙ্গে টেটের ফল প্রকাশ করতে চলেছে পর্ষদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET TET 2022 TET Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE