Advertisement
১০ মে ২০২৪
BJP

BJP: কোভিডকালে পিছনো হোক চার পুরসভার ভোট, কমিশনকে চিঠি দিয়ে জানাল বিজেপি

আগামী ২২ জানুয়ারি চার পুরনিগমে ভোটের বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে গিয়েছে। মনোনয়ন পর্বও শেষ। এই অবস্থায় ভোট বাতিলের কথা ভাবছে না কমিশন।

রাজ্যের আসন্ন চার পুরসভার ভোট পিছনোর দাবিতে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিল বিজেপি।

রাজ্যের আসন্ন চার পুরসভার ভোট পিছনোর দাবিতে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিল বিজেপি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ২১:১৬
Share: Save:

রাজ্যের আসন্ন চার পুরসভার ভোট পিছনোর দাবিতে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিল বিজেপি। শুক্রবার বিজেপি নেতা শিশির বাজোরিয়া কমিশনকে চিঠি দিয়ে আর্জি জানান, এখনকার কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে চার পুরসভার ভোট এক মাস পিছিয়ে দেওয়া হোক। ভোট হলে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

আগামী ২২ জানুয়ারি আসানসোল, শিলিগুড়ি, বিধাননগর ও চন্দননগর পুরনিগমে ভোটগ্রহণ রয়েছে। কিন্তু রাজ্যে যে ভাবে করোনা বাড়ছে, তাতে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছে বিভিন্ন মহল। কয়েকটি চিকিৎসক সংগঠনও এখন ভোট না-করানোর দাবি জানিয়েছে। এ বার সেই পথে হেঁটেই বিজেপি চাইছে, করোনা পরিস্থিতি পুরভোট বন্ধ রাখুক কমিশন। যদিও কমিশনের তরফে তেমন কোনও বার্তা দেওয়া হয়নি। তারা এখনও ভোট করার পক্ষেই অনড় রয়েছে।

পুরভোট বন্ধের দাবিতে কলকাতা হাই কোর্টে একটি মামলা বিচারাধীন রয়েছে। শুক্রবার ওই মামলার শুনানিতে ভোট স্থগিত না করার কথাই জানায় কমিশন। কমিশনের আইনজীবী আদালতে জানান, ভোটের বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে গিয়েছে। মনোনয়ন পর্বও শেষ। এই অবস্থায় ভোট বাতিলের কথা ভাবছে না কমিশন। তবে কোভিড পরিস্থিতিতে একাধিক পদক্ষেপ করেছে তারা।

অন্য দিকে, ভোটের সিদ্ধান্ত কমিশনের উপরই ছেড়ে দিয়েছে রাজ্য। আদালতে তারা জানায়, ভোট নিয়ে যা সিদ্ধান্ত নেওয়ার কমিশনই নেবে। তবে স্বাস্থ্য দফতর থেকে কোনও সহযোগিতা লাগলে কমিশনকে করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE