Advertisement
০৫ মে ২০২৪
Recruitment Case

বিভাসকে ফের তলব করল সিবিআই

বিভাস অবশ্য গোড়া থেকেই তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন। বিভাসের দাবি, তিনি কোনও ভাবেই নিয়োগ দুর্নীতিতে জড়িত নন।

CBI

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:০৭
Share: Save:

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় বীরভূমের নলহাটির তৃণমূল নেতা তথা বেসরকারি বিএড ও ডিইএলএড কলেজ সংগঠনের প্রাক্তন সভাপতি বিভাস অধিকারীকে ফের তলব করল সিবিআই। এ নিয়ে এই মামলায় তিন বার তলব পেলেন বিভাস। সিবিআই সূত্রে খবর, আগামিকাল, সোমবার বেলা ১১ টায় বিভাসকে তলব করা হয়েছে। তদন্তকারীরা জানান, কয়েক সপ্তাহ আগে বিভাসকে তলব করে তাঁর গত ১২ বছরের ব্যাঙ্কের আর্থিক লেনদেনের নথি-সহ সম্পত্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য সংগ্রহ করা হয়েছিল। সেই নথিপত্র যাচাই করা হয়েছে। তার ভিত্তিতেই এই তলব।

বিভাস অবশ্য গোড়া থেকেই তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন। বিভাসের দাবি, তিনি কোনও ভাবেই নিয়োগ দুর্নীতিতে জড়িত নন। তিনি প্রথম থেকেই সিবিআইকে তদন্তে সহযোগিতা করেছেন। ভবিষ্যতেও করবেন।

সিবিআই সূত্রের দাবি, বিভাস ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত বেসরকারি বিএড-ডিইএলএড কলেজ সংগঠনের সভাপতি ছিলেন। নিয়োগ দুর্নীতিতে অন্যত্র মূল অভিযুক্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ ছিলেন বিভাস। মানিককে এই মামলায় ইডি গ্রেফতার করে এবং বর্তমানে সে জেলবন্দি। গ্রেফতার হয়েছেন বেসরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজ সংগঠনের আর এক কর্তা তাপস মণ্ডলও। সিবিআইয়ের একাংশের বক্তব্য, এই মামলার তদন্তে নেমে দেখা গিয়েছে বেসরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজের (বিএড এবং ডিইএলএড) বিভিন্ন পড়ুয়াকে ‘বেআইনি’ ভাবে নিযুক্ত করা হয়েছে। সেই নিয়োগের পিছনে কলেজ কর্তৃপক্ষের ভূমিকা থাকতে পারে, এই কথাও উড়িয়ে দেওয়া যায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recruitment Case CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE