Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Anubrata Mandal

ভোট পরবর্তী হিংসা মামলাতেও অনুব্রতকে হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে সিবিআই, শুনানি সোমবার

গত ফেব্রুয়ারিতে ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রতকে একাধিক বার তলব করে সিবিআই। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তখন হাজিরা দেননি। পরে গ্রেফতারের আশঙ্কায় রক্ষাকবচ চেয়ে হাই কোর্টে যান অনুব্রত।

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল।

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১৩:০২
Share: Save:

গরু পাচার মামলায় জেলবন্দি অনুব্রত মণ্ডলকে এ বার ভোট পরবর্তী হিংসা মামলাতেও হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ সিবিআই। এই মামলায় অনুব্রতকে রক্ষাকবচ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই নির্দেশকেই চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে গিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সোমবার সেখানে বিচারপতি হেমন্ত গুপ্তের ডিভিশন বেঞ্চে মামলাটি শুনানি হওয়ার কথা।

গত ফেব্রুয়ারি মাসে ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রতকে একাধিক বার তলব করেছিল সিবিআই। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তখন হাজিরা এড়িয়ে যান তিনি। পরে গ্রেফতারের আশঙ্কায় রক্ষাকবচ চেয়ে হাই কোর্টে যান। তদন্তে সব রকম সহযোগিতা করতে হবে অনুব্রতকে, এই শর্ত দেওয়ার পাশাপাশি সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারবে না বলেও অন্তর্বর্তী নির্দেশ দেয় উচ্চ আদালত। ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন (এসএলপি) করে সিবিআই। তাঁদের যুক্তি, অনুব্রতের রক্ষাকবচ আগাম জামিনের অনুরূপ। এর ফলে তদন্ত থমকে যেতে পারে। তদন্তে সহযোগিতা না-ও করতে পারেন অনুব্রত।

ভোট পরবর্তী হিংসা মামলায় উচ্চ আদালতের নির্দেশকে হাতিয়ার করে গরু পাচার মামলায় একই আবেদন করেন অনুব্রত। তখন আর হাই কোর্ট তাঁকে রক্ষাকবচ দেয়নি। তার পরেই বীরভূমের দাপুটে এই তৃণমূল নেতাকে গ্রেফতার করে সিবিআই। এখন তিনি জেল হেফাজতে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE