Advertisement
২১ মে ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: কলকাতা হাই কোর্টে নতুন এএসজি, প্রবীণ আইনজীবী অশোককে নিয়োগ করল কেন্দ্র

তিন মাস শূন্য থাকার পর কলকাতা হাই কোর্টে নতুন অতিরিক্ত সলিসিটর জেনারেল নিয়োগ করল কেন্দ্র। এএসজি হলেন প্রবীণ আইনজীবী অশোককুমার চক্রবর্তী।

আইনজীবী অশোককুমার চক্রবর্তীকে এএসজি হিসাবে নিয়োগ করল কেন্দ্র।

আইনজীবী অশোককুমার চক্রবর্তীকে এএসজি হিসাবে নিয়োগ করল কেন্দ্র। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৮:৪২
Share: Save:

কলকাতা হাই কোর্টে নতুন অতিরিক্ত সলিসিটর জেনারেল (এএসজি) নিয়োগ করল কেন্দ্রীয় সরকার। নতুন এএসজি হলেন হাই কোর্টের প্রবীণ আইনজীবী অশোককুমার চক্রবর্তী। শুক্রবার কেন্দ্রীয় আইন মন্ত্রকের অতিরিক্ত সচিব অঞ্জুরাঠী রানা চিঠি দিয়ে অশোককে এ কথা জানিয়েছেন। ওই চিঠি অনুযায়ী, আগামী তিন বছরের জন্য অশোককে কলকাতা হাই কোর্টে অতিরিক্ত সলিসিটর জেনারেল হিসাবে নিয়োগ করা হচ্ছে।

নতুন দায়িত্ব পেয়ে আনন্দবাজার অনলাইনকে অশোক বলেন, ‘‘এত বড় দায়িত্ব পেয়ে ভাল লাগছে। আনন্দ হচ্ছে। আবার দায়িত্বভার নিয়ে চিন্তাও রয়েছে। বলা ভাল, এই দায়িত্ব পেয়ে মিশ্র উত্তেজনা রয়েছে।’’ তিনি জানান, তাঁর প্রাথমিক লক্ষ্য, হাই কোর্টে কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ মামলাগুলির দ্রুত নিষ্পত্তি করা।

গত এপ্রিলে হাই কোর্টে অতিরিক্ত সলিসিটর জেনারেলের পদ থেকে আচমকা ইস্তফা দেন ওয়াই জে দস্তুর। সেই সময় থেকে প্রায় তিন মাস ওই পদটি শূন্য পড়ে ছিল। এত দিন কেন্দ্রের তরফে কাজ সামলাচ্ছিলেন সহকারী সলিসিটর জেনারেল বিল্বদল ভট্টাচার্য এবং ধীরাজ ত্রিবেদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Lawyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE