Advertisement
১৯ এপ্রিল ২০২৪
parliament

TMC: কোভিড টিকা নিয়ে কেন্দ্র উত্তর দেয়নি, ওয়াকআউট করলেন তৃণমূল সাংসদরা

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব ইস্যুতেও কাঠগড়ায় তোলা হয়েছে নরেন্দ্র মোদীর সরকারকে। আর মঙ্গলবার কোভিড নিয়ে জবাবের সময় ওয়াকআউট করলেন সাংসদরা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ২০:০৫
Share: Save:

কোভিড টিকাকরণ বিষয়ে উত্তর দিতে পারেনি নরেন্দ্র মোদীর সরকার। তাই করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জবাবের সময় ওয়াকআউট করলেন তৃণমূল সাংসদরা। মঙ্গলবার সন্ধ্যায় সংসদে প্রধানমন্ত্রী দেশের কোভিড সংক্রমণের পরিস্থিতি নিয়ে বিস্তারিত বক্তব্য রাখবেন বলে সরকারপক্ষ জানিয়েছিল। সেই কারণে সোমবার সব রাজনৈতিক দলের সাংসদদের সংসদে থাকতে আবেদন করেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু টুইট করে তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন বলেন, ‘মন্ত্রীর কাছে তৃণমূল প্রশ্ন করেছিল, ৩১ ডিসেম্বর ২০২১-র মধ্যে দেশের কত শতাংশ মানুষকে কোভিড টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হবে। সরকারপক্ষ সেই প্রশ্নের জবাব দিতে পারেনি (কোনও সংখ্যাই জানাতে পারেনি)। তাই আমরা ওয়াকআউট করলাম।’

উল্লেখ্য, সোমবার সংসদ অধিবেশনের শুরু থেকেই আক্রমণাত্মক অবস্থান নিয়েছে মমতার দল। পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাংসদরা সাইকেল চালিয়ে সংসদ ভবনে গিয়েছেন। তেমনই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব ইস্যুতেও কাঠগড়ায় তোলা হয়েছে নরেন্দ্র মোদীর সরকারকে। আর মঙ্গলবার কোভিড নিয়ে জবাবের সময় ওয়াকআউট করলেন তাঁরা।

শুধু তৃণমূলই নয়, সংসদের প্রধান প্রতিপক্ষ কংগ্রেসও এই জবাবপর্বে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কংগ্রেসের এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন রাজ্যসভার দলনেতা মল্লিকার্জুন খাড়গে। সরকারপক্ষের জবাবপর্ব এড়িয়ে গিয়েছে শিরোমণি আকালি দলও। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, কৃষি বিল প্রত্যাহার নিয়ে কোনও আলোচনা হলে, তবেই তারা সরকারপক্ষের ডাকা কোনও বৈঠক বা আলোচনায় অংশ নেবে, নচেৎ নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Derek O'Brien parliament AITC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE