Advertisement
১১ মে ২০২৪
ISC

ISC and WB HS Examination: জয়েন্টের জন্য এ বার বদল আইএসসি-র রুটিনে, আবার বদলাতে পারে উচ্চমাধ্যমিক সময়সূচিও

এর আগে একবার জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষার জন্য এক বার বদল করা হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষার সময়সূচি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৭:১৫
Share: Save:

জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষার জন্য এ বার বদলাতে হল ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেশন বা আইএসসি পরীক্ষার সময়সূচিও। এর আগে জয়েন্টের জন্য একবার উচ্চমাধ্যমিক পরীক্ষার সময়সূচিও বদলাতে হয়েছিল। জয়েন্টের নতুন রুটিন প্রকাশ করার পর উচ্চমাধ্যমিকের রুটিন আবারও বদলাতে পারে বলে মনে করা হচ্ছে।

জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষার সঙ্গে একই দিনে আইএসসি পরীক্ষা পড়েছিল। তার জেরেই রুটিন বদলানোর সিদ্ধান্ত। কাউন্সিল ফর আইএসসি এক্সামিনেশনের তরফে বুধবার একটি বিবৃতি দিয়ে এই ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে কাউন্সিল আইএসসি পরীক্ষার নতুন রুটিনও ঘোষণা করেছে।

উল্লেখ্য, গত ১৪ মার্চ জয়েন্ট এন্ট্রান্স মেইনের পরীক্ষার সময়সূচি বদলানো হয়েছে। সোমবার জাতীয় পরীক্ষা নিয়ন্ত্রক সংস্থা (ন্যাশনাল টেস্টিং এজেন্সি)-র তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা ১৬ এপ্রিল থেকে ২১ এপ্রিলের পরিবর্তে ২১ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত চলবে। এর ফলে আবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার দিন বদলের সম্ভাবনা দেখা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE