Advertisement
০১ ডিসেম্বর ২০২২
AITC

Sadhan Pande passes away: সাধনের মৃত্যুতে সোমবার অর্ধদিবস ছুটি দিল রাজ্য সরকার

উল্লেখ্য, ১৯৮৫ সাল থেকে আমৃত্যু বিধানসভার সদস্য ছিলেন তিনি। প্রথম বার বড়তলা বিধানসভার উপনির্বাচনে জিতে বিধায়ক হয়েছিলে সাধন। সেই থেকে শুরু, ২০২১ সালে মানিকতলা বিধানসভা থেকে শেষ বার জয় পান তিনি।

সোমবার শেষকৃত্য সাধন পাণ্ডের।

সোমবার শেষকৃত্য সাধন পাণ্ডের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ১৮:১৫
Share: Save:

মন্ত্রী তথা রাজ্যের বর্ষীয়ান বিধায়ক সাধন পাণ্ডের মৃত্যুতে সোমবার অর্ধদিবস ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। রবিবার নবান্নের অর্থ দফতর থেকে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, মন্ত্রীর প্রয়াণের কারণে সমস্ত সরকারি অফিস, শিক্ষাঙ্গন, স্থানীয় পুরসভা ও পঞ্চায়েত, কর্পোরেশন এবং সরকারি অধীনস্থ সংস্থাগুলিতে সোমবার দুপুর ২টোর পর ছুটি ঘোষণা করা হল।

Advertisement

রবিবার মুম্বইয়ে প্রয়াত হয়েছেন সাধন পাণ্ডে। গভীর রাতে তাঁর দেহ এসে পৌঁছবে দমদম বিমানবন্দরে। সেখানে প্রয়াত সতীর্থর দেহ আনতে যাবেন দমকল মন্ত্রী সুজিত বসু ও নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা। রবিবার নাকতলার বাসভবনে সাংবাদিক বৈঠক করে সর্বভারতীয় তৃণমূলের সহসভাপতি পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, সাধনের দেহ রাতেই বিমানবন্দর থেকে নিয়ে যাওয়া হবে কলকাতা পুরসভার নিজস্ব মর্গ ‘পিস ওয়ার্ল্ডে’।

সোমবার দুপুর ১২টায় তাঁর দেহ নিয়ে যাওয়া হবে পশ্চিমবঙ্গ বিধানসভায়। সেখানেই তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন তাঁর সতীর্থরা। উল্লেখ্য, ১৯৮৫ সাল থেকে আমৃত্যু বিধানসভার সদস্য ছিলেন তিনি। প্রথম বার বড়তলা বিধানসভার উপনির্বাচনে জিতে বিধায়ক হয়েছিলে সাধন। সেই থেকে শুরু, ২০২১ সালে মানিকতলা বিধানসভা থেকে শেষ বার জয় পান তিনি। বিধানসভার থেকে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে উত্তর কলকাতার বাসভবনে। সেখান থেকে নিমতলা মহাশশ্মানে এনে হবে তাঁর শেষকৃত্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.