Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Irrigation Department

বর্ষার মরসুম শুরু আগেই বন্যা নিয়ন্ত্রণ সেলের স্থান বদল করল সেচ দফতর

এতদিন বিধাননগরের জলসম্পদ ভবনের নীচতল থেকে এই সেল কাজ করত। কিন্তু এ বার তা উঠে যাচ্ছে বিধাননগরেরই সেচ আবাসনের মধ্যে থাকা স্টেট ডেটা সেন্টারের দোতলায়।

Image Of Irrigation Department.

বন্যা নিয়ন্ত্রণ সেলের দফতরকে ঠাঁইনাড়া করার সিদ্ধান্ত নিল সেচ দফতর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ২১:৪৫
Share: Save:

বর্ষা মরসুম আসতে এখনও কিছুটা দেরি। তার আগেই বন্যা নিয়ন্ত্রণ সেলের দফতরকে ঠাঁইনাড়া করার সিদ্ধান্ত নিল সেচ দফতর। বৃহস্পতিবার থেকে সেলের ঠিকানা বদল হয়ে যাচ্ছে। এতদিন বিধাননগরের জলসম্পদ ভবনের নীচতল থেকে এই সেল কাজ করত। কিন্তু এ বার তা উঠে যাচ্ছে বিধাননগরেরই সেচ আবাসনের মধ্যে থাকা স্টেট ডেটা সেন্টারের দোতলায়। সেখান থেকেই এ বার বন্যা নিয়ন্ত্রণ সেল কাজ করবে বলে জানানো হয়েছে।

ভরা বর্ষার মরসুম আসতে এখনও দেরি থাকলেও, আগে থেকেই এ বার প্রস্তুতি শুরু করেছে সেচ দফতর। গত বছর বৃষ্টি কম হওয়ার কারণে বন্যা হয়নি। কিন্তু এ বার যদি বৃষ্টিপাতের পরিমাণ বেশি হয়, তা হলে প্লাবিত হতে পারে রাজ্যের একাধিক জেলা। সেই আশঙ্কা থেকেই বন্যা নিয়ন্ত্রণ সেলের খোলনলচে বদলানো আবশ্যিক হয়ে পড়েছিল বলেই মনে করছিল সেচ দফতর। তার ভিত্তিতেই গত কয়েক মাস যাবৎ এই সেল স্থানান্তিরত করার বিষয়ে আলোচনা চলছিল সেচ দফতরের কর্তাদের মধ্যে। সেই সিদ্ধান্তে সিলমোহর পড়ায় বন্যা নিয়ন্ত্রণ সেলের স্থান পরিবর্তন করা হল।

১ জুন থেকে ৩১ অক্টোবর পর্যন্ত এই বন্যা নিয়ন্ত্রণ সেল কাজ করবে। আগের জায়গা থেকে যাবতীয় জিনিসপত্র নতুন জায়গায় স্থানান্তর করার জন্য সেচদফতর নির্দেশ জারি করেছিল গত সপ্তাহেই। নতুন জায়গায় টেলি যোগাযোগ ব্যবস্থা চালু করারও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flood West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE