Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Vaccine

Covid Vaccine: ভাইফোঁটা পর্যন্ত কেবল নির্দিষ্ট দিনেই চলবে করোনা টিকাকরণ, জানাল পুরসভা

লক্ষ্মীপুজো, কালীপুজো, ভ্রাতৃদ্বিতীয়া ও ছটপুজোর দিনগুলিতে যে টিকাকরণের কাজ হবে না তা বিজ্ঞপ্তি জারি করে ইতিমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে।

নির্দিষ্ট দিনেই টিকাকরণের কাজ করবে কলকাতা পুরসভা।

নির্দিষ্ট দিনেই টিকাকরণের কাজ করবে কলকাতা পুরসভা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২১ ১৫:৪১
Share: Save:

পুজোর চারদিন কোভিডের টিকাকরণ বন্ধ থাকবে, তা আগেই জানিয়েছিল কলকাতা পুরসভা। শুক্রবার শারোদৎসব শেষ হওয়ার পরেই শনিবার থেকে আবারও শুরু হচ্ছে টিকাকরণের কাজ। কিন্তু একের পর এক উৎসব থাকায় যে লাগাতার টিকাকরণের কাজ চালানো হবে না, তা বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে। লক্ষ্ণীপুজো, কালীপুজো, ভ্রাতৃদ্বিতীয়া ও ছটপুজোর দিনগুলিতে টিকাকরণের কাজ হবে না। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সপ্তমী থেকে ছটপুজো পর্যন্ত মোট আট দিন কোভিড টিকাকরণের কাজ করবে না পুরসভা। কারণ, এই সময় প্রায় ২০ দিন বন্ধ থাকবে পুরসভা। তাই পুজোর আগেই পুরসভা কর্তৃপক্ষ টিকাকরণের দিন স্থির করে নিয়েছেন।

আরও পড়ুন:

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিজয়া দশমীর পরদিন থেকেই টিকাকরণের কাজ হবে। তবে টিকাকরণের কাজ হবে পুরসভা কর্তৃপক্ষের ঘোষণা করা দিনগুলিতেই। ষষ্ঠীতে শেষ টিকাকরণের কাজ হয়েছে। পুরসভার ঘোষণা অনুযায়ী, ১৬, ১৮, ১৯, ২১, ২২, ২৩ অক্টোবর টিকাকরণের কাজ হবে। আবার টিকাকরণের কাজ শুরু হবে কালীপুজোর পরদিন ৫ নভেম্বর। তারপর আবার টিকাকরণ হবে ৯ নভেম্বর। এই দিনগুলিতে সকাল ৮টা থেকে বিকেল ৪টে পর্যন্ত হবে টিকাকরণের কাজ। আপাতত এই ঘোষিত দিনগুলিতেই শুধুমাত্র টিকাকরণ হবে।

তবে টিকাকরণের জন্য দিন নির্দিষ্ট থাকলেও, করোনা পরীক্ষা জন্য ১৬টি বরোতেই পুরসভার স্বাস্থ্য কেন্দ্রগুলি খোলা থাকবে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vaccine kolkata municipal corporason
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE