Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কোভিড যোদ্ধার মর্যাদা চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি কেবল অপারেটারদের

অল বেঙ্গল কেবল টিভি অ্যান্ড ব্রডব্যান্ড অপারেটর্স ইউনাইটেড ফোরামের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে তাঁদের কোভিড যোদ্ধা হিসেবে ঘোষণা করার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ মে ২০২১ ১৬:২২
Save
Something isn't right! Please refresh.
কোভিড যোদ্ধার মর্যাদা চেয়ে এ বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন কেবল অপারেটররা।

কোভিড যোদ্ধার মর্যাদা চেয়ে এ বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন কেবল অপারেটররা।

Popup Close

কোভিড যোদ্ধার মর্যাদা চেয়ে এ বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন কেবল অপারেটররা। সম্প্রতি অল বেঙ্গল কেবল টিভি অ্যান্ড ব্রডব্যান্ড অপারেটর্স ইউনাইটেড ফোরামের পক্ষ থেকে করোনা সংক্রমণের পরিস্থিতিতে একঝাঁক দাবি জানানো হয়েছে, তার মধ্যে অন্যতম হল তাঁদের কোভিড যোদ্ধা হিসেবে ঘোষণা করা। সেই দাবিপত্রে লেখা হয়েছে, অতিমারির প্রকোপ নিয়ন্ত্রণের উদ্দ্যেশে রাজ্য সরকারের আদেশে লাগু হওয়া লকডাউনের সময় গৃহবন্দি মানুষের মনোরঞ্জনের ব্যবস্থা ও সাম্প্রতিক কালের খবরাখবর পৌঁছে দেওয়ার চেষ্টায় স্থানীয় কেবল টিভি ও ব্যান্ড অপারেটররাও জীবনের ঝুঁকি নিয়ে দাঁড়িয়ে। ডাক্তার, নার্স, পুলিশ কর্মী ও সাফাইকর্মীদের মতোই জীবনের ঝুঁকি নিয়ে পরিষেবা অক্ষুণ্ণ রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এই পরিষেবা দিতে গিয়ে বহু কেবল অপারেটর ও কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন, অনেকে আবার মারাও গিয়েছেন।

এত কিছুর পরেও কোভিড পরিস্থিতিতে তাঁরা বাড়ি বাড়ি গিয়ে নিরবচ্ছিন্ন ভাবে পরিষেবা দেওয়ার কাজ করছেন। শুধু বিনোদন পরিষেবাই নয়, ব্র্যাডব্যান্ডের পরিষেবা দিয়ে কোভিড পরিস্থিতিতে শুরু হওয়া ‘ওয়ার্ক ফ্রম হোম’ ও ‘অনলাইন ক্লাস’ করার ক্ষেত্রেও বড় ভুমিকা নিয়েছেন তাঁরাই। সরাসরি এমন সব কাজের কথা তুলে ধরে মুখ্যমন্ত্রীর কাছে নিজেদের ‘কোভিড যুদ্ধের সৈনিক’ হিসেবে ঘোষণা করার দাবি জানিয়েছেন তাঁরা। সঙ্গে সরকারের পক্ষ থেকে তাঁদের বিনামূল্যে টিকা দেওয়ার দাবি তোলা হয়েছে। এ ছাড়াও, রাজ্যের কেবল অপারেটরদের জন্য অনলাইনে পেমেন্ট চালুর বিষয়েও উদ্যোগী হওয়ার দাবি জানানো হয়েছে। সংগঠনের সহ আহ্বায়ক তাপস দাস বলেছেন, ‘‘আমরা সামনের সারিতে থেকে মানুষকে যেমন বিনোদনের পরিষেবা দিচ্ছি, তেমনই গ্রাহকদের ইন্টারনেট পরিষেবা দিতেও আমাদের প্রতিদিন ছুটোছুটি করতে হয়। এমতাবস্থায় যে ভাবে প্রাণের ঝুঁকি নিয়ে আমাদের কাজ করতে হচ্ছে, তাতে আমরা কোভিড যোদ্ধার মর্যাদা দাবি করতেই পারি।’’

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement