Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

Abhishek Banerjee: করোনায় স্থগিত হয়ে যাওয়া এমপি কাপ ফের শুরু হচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে

করোনা সংক্রমণের কারণে গত বছর আয়োজন করা যায়নি ফুটবল প্রতিযোগিতা এমপি কাপের। কিন্তু ফের সাংসদ অভিষেকের উদ্যোগে ডায়মন্ডহারবারের হবে এমপি কাপ।

২০১৮ সালের এমপি কাপ ফাইনালে অভিষেক বন্দ্যোপাধ্যায়।

২০১৮ সালের এমপি কাপ ফাইনালে অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ১৬:৩৫
Share: Save:

‘খেলা হবে’ স্লোগান দিয়ে তৃতীয়বার ক্ষমতায় এসেছে তৃণমূল। আবারও খেলা শুরু হতে চলেছে ডায়মন্ডহাববারে। নিজের লোকসভা কেন্দ্রে স্থগিত হয়ে যাওয়া ফুটবল খেলার প্রতিযোগিতা শুরু করতে চলেছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। করোনা সংক্রমণের কারণে গত বছর আয়োজন করা যায়নি ফুটবল প্রতিযোগিতা এমপি কাপের। কিন্তু ফের সাংসদ অভিষেকের উদ্যোগে ডায়মন্ডহারবারের হবে এমপি কাপ। ২০১৪ সালে প্রথমবার ডায়মন্ডহারবার থেকে সাংসদ হন তিনি। ২০১৭ সাল তৃণমূল সাংসদের উদ্যোগেই ডায়মন্ডহারবার লোকসভার সাতটি বিধানসভা কেন্দ্রের ক্লাবগুলিকে নিয়ে শুরু হয় এমপি কাপ। পরপর তিন বছর হয়েছিল এই ফুটবল প্রতিযোগিতা। কিন্তু ২০২০ সালের মার্চ মাসে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হলে গত বছর বন্ধ ছিল এমপি কাপ। কিন্তু সম্প্রতি এ বিষয়ে উদ্যোগ শুরু করে সাংসদ অভিষেক অফিস। সেই সূত্রে খবর, আগামী ৫-৩০ ডিসেম্বর পর্যন্ত ডায়মন্ডহারবার লোকসভা অঞ্চলে হবে এই ফুটবল প্রতিযোগিতা।

আগামী ১-৩০ নভেম্বর ক্লাবগুলিকে আবেদন করতে হবে। সেই আবেদনের ভিত্তিতেই বেছে নেওয়া হবে অংশগ্রহণকারী ক্লাবগুলিকে। শেষ ২০১৯ সালের এমপি কাপে মোট ১২৮টি দল অংশগ্রহণ করেছিল। নকআউট ভিত্তিতে হয় এই প্রতিযোগিতা। সূত্রের খবর, এ বারও সেই সমসংখ্যক দলই এই প্রতিযোগিতায় অংশ নেবেন। দক্ষিণ ২৪ পরগনা (সদর) জেলা তৃণমূলের মুখপাত্র তথা বজবজের বাসিন্দা তরুণ রায় বলেন, ‘‘এমপি কাপ শুরু হওয়ার পর থেকেই এক ধরনের উন্মাদনা তৈরি হয়েছে ডায়মন্ডহারবার লোকসভা এলাকায়। সাংসদ নিজ উদ্যোগী হয়েই এই অভিনব কায়দায় জনসংযোগ করার প্রচেষ্টা নিয়েছিলেন। তাঁর এই উদ্যোগ সফল হয়েছে। কিন্তু করোনা সংক্রমণের কারণে এই ফুটবল প্রতিযোগিতা বন্ধ ছিল। আবার এই প্রতিযোগিতা শুরু হওয়ার খবরে ডায়মন্ডহারবারবাসী খুশি হবেন।’’ প্রসঙ্গত, এমন বড় ফুটবল প্রতিযোগিতার পাশাপাশি, সাংসদের উদ্যোগেই ডায়মন্ডহারবারে গানের অনুষ্ঠান করে গিয়েছেন, হিমেশ রেশমিয়া, বাদশা, সোনু নিগমের মতো শিল্পীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE