Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Supreme Court of India

Narada Scam: নারদ মামলায় নয়া মোড়, সিবিআইয়ের আর্জি মেনে মঙ্গলবার শুনানি সুপ্রিম কোর্টে

আইনজীবী মহলের অনেকে মনে করছেন, মামলাটির এখন যা অবস্থা তাতে এই মামলার ভবিষ্যত নির্ধারণের ক্ষমতা রয়েছে সুপ্রিম কোর্টের হাতেই।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ০১:১৯
Share: Save:

নারদ-মামলায় নয়া মোড়। সিবিআইয়ের আবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্টে হতে চলেছে এই মামলার শুনানি। সুপ্রিম কোর্টের কার্যবিবরণী অনুসারে ওই মামলার শুনানি মঙ্গলবার দুই বিচারপতির বেঞ্চে হবে। ফলে কলকাতা হাই কোর্টের বৃহত্তর বেঞ্চের শুনানি নিয়ে তৈরি হল অনিশ্চয়তা।

নারদ-কাণ্ডে জড়িত থাকার অভিযোগে ১৭ মে রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও সুব্রত মুখোপাধ্যায় এবং বিধায়ক মদন মিত্র ও কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। ধৃতরা ওই দিন নিম্ন আদালতে জামিন পেলেও রাতে কলকাতা হাই কোর্টের নির্দেশে তা বাতিল হয়ে যায়। এরপর গত সপ্তাহে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ মামলাটি বৃহত্তর বেঞ্চে নিয়ে যাওয়ার পাশাপাশি অভিযুক্তদের গৃহবন্দির নির্দেশ দেয়। ডিভিশন বেঞ্চের ওই রায়কে চ্যালেঞ্জ করে রবিবার গভীর রাতে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। তাদের আবেদনে একাধিক ভুল থাকায় সোমবার তা বাতিল হয়ে যায়। ওইদিনই সন্ধ্যায় ফের আবেদন করা হয় সিবিআইয়ের তরফে। সেই আবেদনের ভিত্তিতেই সোমবার সুপ্রিম কোর্টে গৃহীত হয় নারদ-মামলা এবং মঙ্গলবার আদালতে ওই মামলা শুনানির দিন ধার্য হয়। জানা গিয়েছে, মঙ্গলবার ফিরহাদদের মামলাটি সুপ্রিম কোর্টের বিচারপতি বিনীত সারণ ও বিচারপতি বি আর গভায়য়ের বেঞ্চে শুনানি হবে। ফলে নারদ-মামলা ফের নতুন মোড় নিল।

সোমবার কলকাতা হাই কোর্টের পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চে শুনানি হয় এই মামলার। বুধবার ফের এই মামলার পরবর্তী শুনানি রয়েছে। তার আগে মঙ্গলবার শীর্ষ আদালতে মামলাটি শুনানি হলে বৃহত্তর বেঞ্চের শুনানি ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে। আইনজীবী মহলের অনেকে মনে করছেন, মামলাটির এখন যা অবস্থা তাতে এই মামলার ভবিষ্যৎ নির্ধারণের ক্ষমতা রয়েছে সুপ্রিম কোর্টের হাতেই। তবে বৃহত্তর বেঞ্চে যে হেতু এখনও রায় ঘোষণা হয়নি, তাই শীর্ষ আদালত যদি মনে করে মামলাটি আবার ফেরত পাঠাতে পারে কলকাতা হাই কোর্টে। সব মিলিয়ে বলাই যায়, বন্দিদশা থেকে এখনই রেহাই মিলছে না ফিরহাদ-সুব্রত-মদনদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court of India Narada Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE