Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

৫ এসপি বদলি, ভোটের কোপ?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ জুন ২০১৮ ০৪:৫২
পঞ্চায়েত ভোটের পরই বদলি করা হল পুলিশ সুপারদের।

পঞ্চায়েত ভোটের পরই বদলি করা হল পুলিশ সুপারদের।

পঞ্চায়েত ভোট মিটতে না-মিটতেই পাঁচ জেলার পুলিশ সুপারদের বদলি করা হল। তাঁদের মধ্যে চার জন আর কোনও জেলার দায়িত্ব পাননি। ভোটে যে-চার জেলায় তৃণমূলের ফল খারাপ হয়েছে, মূলত সেখানকার পুলিশ সুপারদেরই সরিয়ে দেওয়া হয়েছে এবং এসপি-পদ দেওয়া হয়নি বলে পুলিশ শিবিরের খবর। ওই চার জেলা হল নদিয়া, বীরভূম, আলিপুরদুয়ার আর উত্তর দিনাজপুর। শুধু পূর্ব বর্ধমানের পুলিশ সুপারকে বীরভূমের পুলিশ সুপার করা হয়েছে।

সোমবার নবান্নের বিজ্ঞপ্তিতে দেখা যাচ্ছে, পূর্ব বর্ধমানের এসপি কুণাল অগ্রবাল বীরভূমের এসপি হয়েছেন। ভাস্কর মুখোপাধ্যায়কে পূর্ব বর্ধমানের এসপি হলেন। নদিয়ার এসপি পাণ্ডে সন্তোষ বদলি হয়েছেন কলকাতা পুলিশের ডিসি (সাইবার ক্রাইম) পদে। রূপেশ কুমার হয়েছেন নদিয়ার নতুন এসপি। উত্তর দিনাজপুরের এসপি শ্যাম সিংহকে দশম সশস্ত্র বাহিনীর সিও করা হয়েছে। উত্তর দিনাজপুরের এসপি হয়েছেন অনুপ জয়সওয়াল।

আরও পড়ুন: পিএম টু ডিএম, বাদ কেন সিএম!

Advertisement

বীরভূমের এসপি সুধীর কুমার নীলকান্তমকে কলকাতা পুলিশের ডিসি (ইস্ট ডিভিশন) পদে বদলি করা হয়েছে। আলিপুরদুয়ারের এসপি আভারু রবীন্দ্রনাথকে বদলি করা হয়েছে কলকাতা এয়ারপোর্ট ডিভিশনের জোন টু-র ডিসি-পদে। আলিপুরদুয়ারের এসপি হলেন সুনীলকুমার যাদব।

পুলিশের উঁচু তলায় আরও কিছু রদবদল হয়েছে। উত্তরবঙ্গ থেকে জাভেদ শামিমকে বদলি করা হল কলকাতা পুলিশের এসিপি-২ পদে। কিছু দিন আগেই তাঁকে উত্তরবঙ্গের আইজি (ট্রাফিক)-পদে পাঠানো হয়েছিল। তাঁকে ফেরানো হল।

আরও পড়ুন

Advertisement