Advertisement
০২ মে ২০২৪
Bengal Recruitment Case

উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ আরও পিছোল, ১২০০০ প্রার্থীর শুনানি আবার পরের বছর

উচ্চ প্রাথমিকের প্রায় ১২ হাজার শিক্ষক পদপ্রার্থীর নিয়োগ এখনও অনিশ্চিত হয়ে রয়েছে। গত ১৭ অক্টোবর হাই কোর্টই এঁদের কাউন্সেলিং শুরু করার নির্দেশ দিয়েছিল এসএসসিকে।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ২০:৩০
Share: Save:

নিয়োগ প্রক্রিয়া চললেও আপাতত নিয়োগ করা যাবে না উচ্চ প্রাথমিকের ১২ হাজার শিক্ষক পদপ্রার্থীকে। আদালতের নির্দেশেই এ ব্যাপারে বাধা পড়েছে। সোমবার শুনানি ছিল এই সংক্রান্ত মামলার। আদালত জানিয়ে দিয়েছে চলতি বছরে মামলাটি আর শুনবে না তারা। আগামী বছর ৯ জানুয়ারি এই মামলার পরবর্তী শুনানি।

উচ্চ প্রাথমিকের প্রায় ১২ হাজার শিক্ষক পদপ্রার্থীর নিয়োগ এখনও অনিশ্চিত হয়ে রয়েছে। গত ১৭ অক্টোবর হাই কোর্টই এঁদের কাউন্সেলিং শুরু করার নির্দেশ দিয়েছিল এসএসসিকে। তবে একই সঙ্গে এ-ও বলে দিয়েছিল যে, কাউন্সেলিং শুরু হলেও নিয়োগ করা যাবে না। আদালতের ছাড়পত্র পেলেই উচ্চপ্রাথমিকের নিয়োগপত্র পাবেন চাকরিপ্রার্থীরা। এই নির্দেশের পর কাউন্সেলিং শুরু হলেও নিয়োগের ছাড়পত্রের অপেক্ষায় রয়েছেন ১২ হাজার উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থী। কিন্তু সোমবারও ওই অনুমতি মিলল না।

বিচারপতি সৌমেন সেন এবং উদয় কুমারের ডিভিশন বেঞ্চে শুনানি ছিল মামলাটির। সোমবার তাঁরাই ওই মামলার শুনানি এক মাসেরও বেশি সময় পিছিয়ে দেন। নিয়োগের উপর যে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট, সেই নির্দেশই বহাল রাখে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। এক মাস পিছিয়ে যাওয়ার ফলে চলতি বছরে আর হচ্ছে না এই মামলার শুনানি। আগামী ৯ জানুয়ারি অর্থাৎ নতুন বছরে আবার পরবর্তী শুনানি হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court SSC Upper Primary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE