Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: মমতাকে কুর্নিশ জানাতে বিধানসভায় প্রস্তাব আনছে শাসকদল

ভবানীপুর উপনির্বাচনে বিরাট ব্যবধানে মুখ্যমন্ত্রীর জয়ের পরেই এই প্রস্তাব নিয়ে আলোচনা শুরু হয় তৃণমূল পরিষদীয় দলের অন্দরে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ১৯:৪৪
Share: Save:

পর পর তিন বার নির্বাচনে জিতে মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা। তাই এ বার পরিষদীয় দলের পক্ষ থেকে বিধানসভায় তাঁকে কুর্ণিশ জানাতে প্রস্তাব আনা হচ্ছে। সোমবার শুরু হয়েছে রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন। মঙ্গলবার অধিবেশনের পর কালীপুজোর জন্য বন্ধ থাকবে বিধানসভার কাজকর্ম। আগামী সোমবার ফের বসবে অধিবেশন। সেই অধিবেশনের দ্বিতীয়ার্ধে ‘মহিলাদের ক্ষমতায়ন’- বিষয়ে প্রস্তাব আনবে তৃণমূল পরিষদীয় দল। সেই প্রস্তাব নিয়ে আলোচনা হবে দেড় ঘণ্টা।

মুখ্যমন্ত্রীকে কুর্ণিশ জানাতে এই প্রস্তাব আনা হচ্ছে কি না, সে বিষয়ে কোনও মন্তব্য না করতে চাইলেও, মুখ্যসচেতক নির্মল ঘোষ বলেন, ‘‘আগামী ৮ তারিখ পশ্চিমবঙ্গে মহিলাদের ক্ষমতায়ন প্রসঙ্গে প্রস্তাব আনা হবে। এবং তা নিয়ে বিস্তারিত আলোচনাও হবে।’’ সূত্রের খবর, ভবানীপুর উপনির্বাচনেন বিরাট ব্যবধানে মুখ্যমন্ত্রীর জয়ের পরেই এই প্রস্তাব নিয়ে আলোচনা শুরু হয় তৃণমূল পরিষদীয় দলের অন্দরে। সেই মর্মেই সোমবার এই বিষয়ে প্রস্তাব আনার সিদ্ধান্তে সিলমোহর পড়েছে। তবে ওই আলোচনায় মুখ্যমন্ত্রী স্বয়ং অংশ নেবেন কি না, সে বিষয়ে কিছুই জানা যায়নি।

বিরোধী দল বিজেপি যে তৃণমূল পরিষদীয় দলের প্রস্তাবিত এই আলোচনায় অংশ নেবে না, তা জানিয়ে দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অধিবেশনের প্রথম দিন অংশ নেওয়ার পর গেরুয়া শিবিরের বিধায়করা আবার অধিবেশনে অংশ নেবেন ১৬-১৮ নভেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE