Advertisement
১৫ জুন ২০২৪
School education department

বদলি সংক্রান্ত একঝাঁক দাবি নিয়ে শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দিল শিক্ষকদের সংগঠন

বুধবার বিকাশ ভবনের শিক্ষামন্ত্রীর পাশাপাশি শিক্ষা সচিব ও শিক্ষা দফতরের কমিশনারের কাছেও স্মারকলিপি দিল শিক্ষকদের সংগঠন।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৯:৫৬
Share: Save:

বদলি সংক্রান্ত একঝাঁক দাবি নিয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে স্মারকলিপি দিল শিক্ষকদের সংগঠন। বুধবার বিকাশ ভবনের শিক্ষামন্ত্রীর পাশাপাশি শিক্ষা সচিব ও শিক্ষা দফতরের কমিশনারের কাছেও ডেপুটেশন দিলেন তাঁরা। মোট ১০টি দাবি পেশ করেছে বঙ্গীয় শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতি। এই দাবির শুরুতেই বলা হয়েছে, শিক্ষা দফতর নিশ্চয়ই গত ২৯ সেপ্টেম্বর ২০২২ শিক্ষা দফতর একটি নির্দেশিকা বলে ৩১ ডিসেম্বর পর্যন্ত সাধারণ বদলি বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়েছিল। কিন্তু ২৯ সেপ্টেম্বর পর্যন্ত যাঁরা বদলির আবেদন করে রেখেছিলেন তাঁদের বিষয়টা কী হবে তা নিয়ে স্পষ্ট করে কিছু বলা হয়নি। শুধু তাই নয়, মিউচুয়াল বদলি বন্ধের কোনও নির্দেশ না থাকা সত্ত্বেও তা বন্ধ রাখা হয়েছে।

তা ছাড়া ২৯ তারিখের নির্দেশ নতুন এক ধরনের জটিলতা তৈরি করেছে। এই পরিস্থিতিতে তাঁদের ১০টি দাবিতে শিক্ষা দফতরের হস্তক্ষেপের দাবি করা হয়েছে। এই স্মারকলিপিতে বদলি সংক্রান্ত একঝাঁক দাবির পাশাপাশি, মহার্ঘ্য ভাতা (ডিএ) ‘গেটিং’ স্কুলের শিক্ষক-শিক্ষাকর্মীদের প্রায় দু’বছর না পাওয়া বর্ধিত ডিএ-র বিষয়টিও রয়েছে।

এ বিষয়ে সংগঠনের নেতা স্বপন মণ্ডল বলেন, ‘‘বদলি সংক্রান্ত বেশ কিছু জটিলতা আমাদের নজরে এসেছে, সেগুলোই মূলত আমরা আমাদের ডেপুটেশনে তুলে ধরেছি। আশা করব আমাদের ১০ দফা দাবির প্রতি নজর দিয়ে শিক্ষা দফতর তা পূরণ করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE