Advertisement
১৭ জুন ২০২৪
Weather Report

বাংলাদেশের কাছে থাকা ঘূর্ণাবর্তের জের, তাপমাত্রা বাড়ল শহরে, আরও চড়তে পারে রাতের পারদ

শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে এই তাপমাত্রা বৃদ্ধির জন্য বাংলাদেশের কাছে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্তকেই দায়ী করছেন আবহবিদরা।

The temperature of West Bengal has risen due to a depression near Bangladesh, forecast by met office

বাংলাদেশের কাছে থাকা ঘূর্ণাবর্তের জের, তাপমাত্রা বাড়ল শহরে, আরও চড়তে পারে রাতের পারদ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৪০
Share: Save:

রাজ্যে আরও কমল শীত। শুক্রবার শহরেও আরও ২ ডিগ্রি তাপমাত্রা বাড়ল। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার তা বেড়ে হয়েছে ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে এই তাপমাত্রা বৃদ্ধির জন্য বাংলাদেশের কাছে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্তকেই দায়ী করছেন আবহবিদরা।

হাওয়া অফিস সূত্রে খবর, ওই ঘর্ণাবর্তের প্রভাবেই বন্ধ হয়ে গিয়েছে উত্তুরে হাওয়ার প্রবেশপথ। উল্টে সাগর থেকে ঢোকা দক্ষিণ পশ্চিম বায়ুর জেরেই তাপমাত্রা ক্রমশ বাড়ছে রাজ্যে। এই ঘূর্ণাবর্তের জেরে আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। রাতের তারমাত্রাও বাড়তে পারে ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস। বুধবার রাজ্যে শীত বিদায়ের সম্ভাবনার কথা জানিয়েছিল হাওয়া অফিস। জানিয়েছিল আপাতত কয়েক দিন শীত শীত ভাব বজায় থাকলেও তাপমাত্রা ক্রমশ বৃদ্ধি পাবে। উত্তর এবং দক্ষিণবঙ্গের কিছু জেলায় সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকারও পূর্বাভাস দেওয়া হয়েছিল।

বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। শুক্র এবং শনিবার রাজ্যের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২৯ এবং ১৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Report Weather Update Temperature
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE