Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Vidyut Chakraborty

Visva Bharati University: উপাচার্য বিদ্যুৎকে ‘হঠাও’, মিছিলে দাবি বিশ্বভারতী-শান্তিনিকেতন বাঁচাও যৌথ মঞ্চের

সম্প্রতি নানা ঘটনায় বার বার উত্তপ্ত হয়ে উঠেছে বিশ্বভারতী। আর সব ক্ষেত্রেই অভিযোগের তির ছিল উপাচার্য বিদ্যুতের বিরুদ্ধে।

উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।

উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৩ মে ২০২২ ২৩:৩১
Share: Save:

উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে অপসারণের দাবিতে এ বার মিছিল করল বিশ্বভারতী-শান্তিনিকেতন বাঁচাও যৌথ মঞ্চ। বিশ্বভারতীর বিস্তীর্ণ এলাকা জুড়ে সোমবার তাদের মিছিল করতে দেখা গেল। ওই মিছিলে যোগ দিতে দেখা গেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক থেকে শুরু করে ছাত্রছাত্রীদেরও।

সম্প্রতি নানা ঘটনায় বার বার উত্তপ্ত হয়ে উঠেছে বিশ্বভারতী। আর সব ক্ষেত্রেই অভিযোগের তির ছিল উপাচার্য বিদ্যুতের বিরুদ্ধে। সম্প্রতি ‘উপাচার্য-বিরোধী’ কথা বলায় বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েক জন অধ্যাপককে শো কজ করাও হয়েছে। সোমবারের মিছিলে যাঁরা অংশ নিয়েছেন, তাঁদের বক্তব্য, উপাচার্যের বিরুদ্ধে কথা বললেই শো কজ, সাসপেন্ড করার ভয় দেখিয়ে চুপ করানোর চেষ্টা করা হচ্ছে। সেই কারণেই ‘উপাচার্য হঠাও’ স্লোগান তুলে পদযাত্রা করে বিক্ষোভ কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বিশ্বভারতী-শান্তিনিকেতন বাঁচাও যৌথ মঞ্চের পক্ষ থেকে।

মিছিলে হাঁটতে থাকা অধ্যাপক সুদীপ্ত ঘোষ বলেন, ‘‘আমাদের মুখ বন্ধ করার চেষ্টা হচ্ছে। নষ্ট হয়ে যাচ্ছে বিশ্বভারতীর পরিবেশ।’’ বিক্ষোভকারী সোমনাথ সৌ বলেন, ‘‘আমরা উপাচার্যকে সরানোর দাবি করছি। আমাদের এই আন্দোলন চলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vidyut Chakraborty Visva Bharati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE