Advertisement
০৩ মে ২০২৪
Namah 2.0

আন্তর্জাতিক নারী দিবসের রেশ নিয়ে এ বারও সাফল্যের সঙ্গে অনুষ্ঠিত হল ‘নমহ ২.০’

গড়িয়াহাটের সিংহি প্যালেসে ‘দ্য আর্থি ওয়েজ’(The Earthy Ways)-এর সহযোগিতায় আয়োজিত হল ‘নমহ ২.০’(NAMAHA 2.0)।

‘নমহ ২.০’

‘নমহ ২.০’

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৬:৫৯
Share: Save:

এক ছাদের নীচে হরেক বিকিকিনির আসর। তাতেই ‘নমহ ১.০’(NAMAHA 1.0) বড়সড় সাফল্য পেয়েছিল। সেই রেশ ধরে গত ৯ ও ১০ মার্চ গড়িয়াহাটের সিংহি প্যালেসে ‘দ্য আর্থি ওয়েজ’(The Earthy Ways)-এর সহযোগিতায় আয়োজিত হল ‘নমহ ২.০’(NAMAHA 2.0)। ২৫টিরও বেশি স্টলে সাজানো হয়েছিল দু’দিনের ইভেন্ট। সঙ্গে ছিল খাওয়া-দাওয়ার ব্যবস্থাও। শাড়ি থেকে শুরু করে সাজগোজের জিনিস, নানা ধরনের হস্তশিল্প সামগ্রী, সবই ছিল ‘নমহ ২.০’-তে।

শুধু কলকাতা নয়, সারা দেশ তথা বিশ্ব জুড়ে বহু মানুষ ‘নমহ ১.০’ ইভেন্টটি দেখেছিলেন। গিয়েছিলেন ১২ হাজারেরও বেশি মানুষ। তারকা থেকে শুরু করে মিডিয়া ব্যক্তিত্ব এবং একাধিক স্বনামধন্য শিল্পীও ‘নমহ ১.০’-এ যোগ দেন। এ বারেও তার অন্যথা হয়নি। স্টলগুলি থেকে কেনাকাটার পাশাপাশি চলছিল জি বাংলা থেকে আয়োজিত তিনটি নন ফিকশন শো–এর অডিশন। এই অডিশনের বিষয়টি ছিল এই ইভেন্টের অন্যতম বড় আকর্ষণ। কেনাকাটার সঙ্গে অডিশনের এই যুগলবন্দির টানে বহু মানুষের সমাগম ঘটেছিল ‘নমহ ২.০’-তে।

এ বারের ইভেন্টে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অভিনেত্রী রচনা বন্দোপাধ্যায়। তিনি নিজেও তাঁর শাড়ির বুটিকের একটি স্টল দিয়েছিলেন, ‘রচনাস ক্রিয়েশন।’ আনন্দবাজার অনলাইনকে রচনা বলেন, “ইভেন্টটি খুব সুন্দর করে সাজানো হয়েছে। এর আগেও আমি অনেক এগজিবিশনে গিয়েছি, কিন্তু এত সুন্দর সাজসজ্জা দেখিনি। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল পুরো ইভেন্ট মহিলাদের দ্বারা পরিচালিত। এটা দেখে খুব ভাল লাগছে।’’

‘নমহ ২.০’-এর আর এক বিক্রেতা সায়নী ঘোষের কথায়, “আমি ‘দ্য আর্থি ওয়েজ’ গ্রুপের সঙ্গে শেষ ৪-৫ বছর হল যুক্ত আছি। এই গ্রুপ মেয়েদের উন্নতির স্বার্থে যে ভাবে কাজ করে চলেছে, তা সত্যিই প্রশংসনীয়। গত বছর ‘নমহ ১.০’-এর সাফল্যের পর আমি এই গ্রুপের সঙ্গে আরও বেশি করে যুক্ত হয়েছি। পাশাপাশি আমার অনলাইন ব্যবসা ‘ওয়ার্ডরোব বাই শ্রী’-কেও এগিয়ে নিয়ে যেতে সক্ষম হয়েছি। আমি আর আমার বোন একসঙ্গে এই ব্যবসাকে এগিয়ে নিয়ে যাচ্ছি। ‘নমহ ২.০’-তে যোগদান করে খুবই ভাল লাগছে।’’

অনুষ্ঠানের ডিজিটাল মিডিয়া পার্টনার ছিল আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Womens day special Event
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE