Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

কংগ্রেসেই তো আছি, বলে এলেন মানসেরা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ এপ্রিল ২০১৭ ০৩:৩৪

আমি তোমাদেরই লোক! দলত্যাগের শুনানিতে পুরনো দলকে এমনই বার্তা দিলেন দলত্যাগীরা। উত্তপ্ত হয়ে উঠল বিতর্ক! চূড়ান্ত ফয়সালা কিছু হল না।

কংগ্রেস ছেড়ে যাঁরা তৃণমূলের পতাকা নিয়েছেন, দলত্যাগ-বিরোধী আইনে তাঁদের বিধায়ক-পদ খারিজ করা হোক— বিরোধী দলনেতা আব্দুল মান্নানের এই দাবির প্রেক্ষিতে বিধানসভায় শুনানির ব্যবস্থা করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। পরিষদীয় সূত্রের খবর, সেই শুনানিতে হাজির হয়েই বুধবার দুই দলত্যাগী বিধায়ক মানস ভুঁইয়া ও রবিউল আলম চৌধুরী দাবি করেছেন, তাঁরা বিধানসভায় কংগ্রেসের কোনও হুইপ অমান্য করেননি, অন্য কোনও দলের সদস্যপদও নেননি। আরও দুই দলত্যাগী তুষারকান্তি ভট্টাচার্য ও হাসানুজ্জামান শেখকে শুনানিতে ডাকা হয়েছে আজ, বৃহস্পতিবার। কংগ্রেসের পরিষদীয় নেতৃত্ব ধরেই রেখেছেন, শাসক দলের পরামর্শে বাকি দলত্যাগীরাও দল না ছাড়ারই দাবি করবেন! তার পরে তাঁদের বিধায়ক-পদ অক্ষত থেকে গেলে আদালতের দরজা খোলা থাকবে।

আরও পড়ুন:রায়গঞ্জে তিন কংগ্রেস প্রার্থী তৃণমূলে

Advertisement

স্পিকার ফের শুনানির দিন ঠিক করার কথা বলেছিলেন বৈঠকে। কিন্তু মান্নানের প্রশ্ন, দলত্যাগীরা তো আবার এসে একই কথা বলবেন! স্পিকার মনে করিয়ে দেন, এই ব্যাপারে সিদ্ধান্তের এক্তিয়ার তাঁরই। শুনানির পরে স্পিকার মুখ খোলেননি। মানসবাবু বলেছেন, ‘‘স্পিকার যা জানতে চেয়েছিলেন, উত্তর দিয়েছি।’’ আর মান্নানের বক্তব্য, ‘‘আমাদের কাছে যা তথ্যপ্রমাণ ছিল, পেশ করেছি। স্পিকারের উপরে আস্থা আছে। তাঁর সিদ্ধান্তের অপেক্ষা করছি।’’

আরও পড়ুন

Advertisement