Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Higher Secondary Examination 2024

মোবাইল নিয়ে হলে ঢুকে ধরা পড়লেন আরও তিন জন! ছ’দিনে মোট ১৭ জনের পরীক্ষা বাতিল

বৃহস্পতিবার ছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষার ষষ্ঠ দিন। সংসদ সূত্রে জানা গিয়েছে, শুরু থেকে এখনও পর্যন্ত মোট ১৭ জনের পরীক্ষা বাতিল করা হয়েছে।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪০
Share: Save:

উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলছে। কড়াকড়ির মাঝেও কিন্তু প্রায় প্রতি দিনই কোনও না কোনও কেন্দ্র থেকে নিয়ম ভেঙে মোবাইল ফোন সঙ্গে নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢোকার চেষ্টার খবর আসছে। বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ষষ্ঠ দিনেও ওই অভিযোগে তিন পড়ুয়ার পরীক্ষা বাতিল করা হয়েছে।

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে খবর, তিনটি ভিন্ন পরীক্ষাকেন্দ্র থেকে মোবাইল নিয়ে পরীক্ষা দিতে ঢোকার অভিযোগ এসেছে। তিন জন পরীক্ষার্থীই মোবাইল নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢুকেছিলেন। পরীক্ষা শুরু হয়ে যাওয়ার পর তাঁরা ধরা পড়েন। মোবাইল এবং খাতা কেড়ে নেওয়া হয়। তিন জনের পরীক্ষাই বাতিল করে দেওয়া হয়েছে। এ বছর আর কোনও বিষয়ের পরীক্ষাতেই তাঁরা বসতে পারবেন না।

বৃহস্পতিবার ছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষার ষষ্ঠ দিন। সংসদ সূত্রে জানা গিয়েছে, শুরু থেকে এখনও পর্যন্ত মোট ১৭ জনের পরীক্ষা বাতিল করা হয়েছে। পরীক্ষার প্রথম দিনেই পাঁচ জন পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করা হয়েছিল। দ্বিতীয় দিনে কোথাও কিছু না হলেও তৃতীয় দিনে আবার তিন জন মোবাইল-সহ পরীক্ষাকেন্দ্রে ধরা পড়েন। তাঁদেরও পরীক্ষা বাতিল করা হয়। চতুর্থ দিনেও কোনও অভিযোগ পাওয়া যায়নি। তার পর পঞ্চম দিনে রাজ্যের নানা প্রান্তে মোট ছ’জনের পরীক্ষা বাতিল করে সংসদ।

শুক্রবার উচ্চ মাধ্যমিকে দর্শন এবং সমাজবিজ্ঞানের পরীক্ষা রয়েছে। আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত পরীক্ষা চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

higher secondary examination HS 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE