Advertisement
৩০ এপ্রিল ২০২৪
West Bengal Weather Update

পড়শি রাজ্যে ঘূর্ণাবর্ত, শনিবার পর্যন্ত বৃষ্টিতে ভিজবে রাজ্য! দুর্যোগের আবহ বৃহস্পতিতে

হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার ভারী বর্ষণে ভিজতে পারে কলকাতা-সহ রাজ্যের প্রায় সব জেলা। ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

Thunderstorm in West Bengal till Saturday due to cyclonic circulation in Jharkhand and Bangladesh

ঝড়বৃষ্টির সঙ্গে সঙ্গে তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে বলেই জানাচ্ছেন আবহবিদেরা। — ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১১:২৪
Share: Save:

ঝাড়খন্ড এবং বাংলাদেশে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। ফলে বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প প্রবেশ করছে রাজ্যে। আর তার জেরে টানা শনিবার পর্যন্ত রাজ্যে ঝড়বিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিল হাওয়া অফিস।

হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার ভারী বর্ষণে ভিজতে পারে কলকাতা-সহ রাজ্যের প্রায় সব জেলা। ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়াও। ফলে আগামী কয়েক দিন বেশ কিছুটা কমতে পারে তাপমাত্রা। হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা ছাড়াও বৃহস্পতিবার ভিজতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং দুই বর্ধমান। বৃহস্পতিবার ভারী বৃষ্টিপাত হলেও শুক্রবার থেকে বৃষ্টির প্রাবল্য কমবে। কমবে ঝোড়ো হাওয়ার দাপটও। তবে আগামী পাঁচ দিন রাজ্যের তাপমাত্রা খুব একটা বৃদ্ধি পাবে না। বরং ঝড়বৃষ্টির সঙ্গে সঙ্গে তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে বলেই জানাচ্ছেন আবহবিদেরা।

বৃহস্পতিতে উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ভারী বৃষ্টিতে ভিজতে পারে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর এবং মালদহ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি এই জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঝড়বৃষ্টি চলবে আগামী শনিবার পর্যন্ত।

হাওয়া অফিস জানিয়েছে, ঝা়ড়খণ্ড এবং বাংলাদেশে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের কারণেই বাংলায় দুর্যোগের আবহ। তবে আগামী কয়েক দিন রাজ্যবাসী অস্বস্তিকর গরম থেকে স্বস্তি পাবে বলেও জানাচ্ছেন আবহবিদরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE