Advertisement
১৮ মে ২০২৪
West Bengal Weather Update

দক্ষিণবঙ্গের তিন জেলার কিছু অংশে ঝড়বৃষ্টির পূর্বাভাস! চলতে পারে রাত পর্যন্ত

রবিবার দক্ষিণবঙ্গের তাপমাত্রা অন্যান্য দিনের থেকে কিছুটা সহনীয় ছিল। কিন্তু পরে বেলার দিকে অস্বস্তিকর গরম জানান দিচ্ছিল। এর মধ্যেই সন্ধে ৭টা নাগাদ দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টি নামে।

thunderstorm with lightening and Rain forecast in three districts of southern West Bengal

সন্ধে থেকে রাত পর্যন্ত কলকাতা-সহ তিন জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ২০:২৬
Share: Save:

রবিবার, ছুটির সন্ধ্যায় দক্ষিণবঙ্গের ৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। রাত ৮টা নাগাদ এই বিবৃতি জারি করে হাওয়া অফিস জানিয়েছে, দুর্যোগ চলতে পারে আগামী ২-৩ ঘণ্টা। অর্থাৎ রবিবার রাত ১১টা পর্যন্ত এই তিন জেলার কিছু কিছু অংশে বিক্ষিপ্ত ঝড়বৃষ্টি চলতে পারে বলে অনুমান।

শহর-সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা অন্যান্য দিনের থেকে কিছুটা সহনীয় ছিল রবিবার। যদিও পরে দুপুরের দিকে অস্বস্তিকর গরম জানান দিচ্ছিল। এর মধ্যেই সন্ধে ৭টা নাগাদ উত্তর ২৪ পরগনা এবং কলকাতার বেশ কিছু অংশে স্বস্তির বৃষ্টি শুরু হয়। কলকাতায় সন্ধে সাড়ে ৭টা নাগাদ বৃষ্টি খুব সামান্য সময়ের জন্য হয়ে থেমেও যায়। এর কিছু পরেই আবহাওয়া দফতর থেকে বৃষ্টির পূর্বাভাস দিয়ে বিবৃতি জারি করা হয়। আলিপুরের হাওয়া অফিস জানিয়েছে, রাত ৮টা থেকে পরবর্তী ২-৩ ঘণ্টা কলকাতা, হাওড়া এবং উত্তর ২৪ পরগনার বেশ কিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এর মধ্যে কলকাতা এবং হাওড়ায় হলুদ সতর্কতা জারি করে আবহবিদেরা জানিয়েছেন, বৃষ্টির পাশাপাশি ৩০-৪০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা হাওয়া। অন্য দিকে, উত্তর ২৪ পরগনায় সতর্কতার মাত্রা আরও এক ধাপ বাড়িয়ে দিয়েছে হাওয়া অফিস। উত্তর ২৪ পরগনার বেশ কিছু এলাকায় কমলা সতর্কতা জারি করে আবহাওয়া দফতর জানিয়েছে, এখানে ৪০-৫০ কিলোমিটার পর্যন্ত বেগে দমকা হাওয়া বইতে পারে ঝোড়ো হাওয়া। সঙ্গে বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে বিক্ষিপ্ত ভাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update Kolkata Weather Today
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE