Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rain Forecast

ঝেঁপে বৃষ্টি আসছে এখনই, সঙ্গে বজ্রবিদ্যুৎও, থাকবে ঘণ্টা তিনেক, তিন জেলার পূর্বাভাস হাওয়া অফিসের

রাত ৮টা ২৫ মিনিট থেকে এই বৃষ্টি শুরু হয়ে চলতে পারে দুই থেকে তিন ঘণ্টা। ঝড়বৃষ্টির সময় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া দিয়েছে।

image of rain

ঝড়বৃষ্টির সময় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া দিয়েছে। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ২০:৩৬
Share: Save:

রাজ্যের তিন জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং জেলায় মঙ্গলবার রাতেই শুরু হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। রাত ৮টা ২৫ মিনিট থেকে এই বৃষ্টি শুরু হয়ে চলতে পারে দুই থেকে তিন ঘণ্টা। ঝড়বৃষ্টির সময় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

গত কয়েক দিন ধরেই তাপপ্রবাহ চলছে দক্ষিণবঙ্গের বেশির ভাগ জেলায়। কলকাতা-সহ দক্ষিণের প্রায় সব জেলাতেই সোমবারের তুলনায় মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা কমেছে। দিনের তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের নীচেই ছিল। তাতে যদিও অস্বস্তি কাটেনি। কলকাতা লাগোয়া জেলাগুলিতে মঙ্গলবার দিনের তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের নীচে ছিল। তবে পশ্চিম এবং মধ্য ভাগের প্রায় সব জেলাতেই তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের বেশি ছিল। বুধবার ৫ জেলায় তীব্র তাপপ্রবাহ নিয়ে সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

এই পরিস্থিতিতে স্বস্তির বার্তা দিয়েছে হাওয়া অফিস। জানিয়েছে, আগামী শনিবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বৃষ্টি হবে কি না, তা এখনও পর্যন্ত জানায়নি আবহাওয়া দফতর। এর মধ্যেই মঙ্গলবার উত্তরবঙ্গের তিন জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। বুধবার দার্জিলিং, কালিম্পঙে বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবারও ওই জেলাগুলিতে বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Forecast Weather summer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE