Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bengal Weather Today

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, বইতে পারে ঝোড়ো হাওয়া, কোন কোন জেলায় পূর্বাভাস

বৃষ্টির পূর্বাভাস দেওয়ার পাশাপাশি গরম বৃদ্ধির কথা জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী ৫ দিনে রাজ্যে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি করে বৃদ্ধি পেতে পারে। বিকেলের পর কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

representative photo of weather

গত দু’দিন বিকেলের পর কলকাতায় বৃষ্টি হয়েছে। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৩ ১০:৩৩
Share: Save:

বৃষ্টি হচ্ছে, তবুও যেন স্বস্তি মিলছে না। সকাল হতে না হতেই রোদের দাপট। বেলা গড়ালে সেই অস্বস্তি ভাব। গত কয়েক দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এমনই হাল আবহাওয়ার। শনিবারও রাজ্যের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। তবে এই বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিললেও গরম থেকে রেহাই পাওয়া যাবে না। এমনটাই মনে করছেন আবহবিদেরা। আগামী কয়েক দিনে কলকাতায় গরম বাড়বে বলেই পূর্বাভাস দেওয়া হয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। শনিবার কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বিকেলের পর শহরের আকাশের ছবিটা বদলাবে কি না, তা এই প্রতিবেদন লেখা পর্যন্ত জানা যায়নি। গত দু’দিন বিকেলের পর কলকাতায় বৃষ্টি হয়েছে। তার জেরে সন্ধ্যার পর খানিকটা স্বস্তি পেয়েছিলেন শহরবাসী। সোমবার থেকে আবার দক্ষিণের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। শনিবার থেকে বুধবার পর্যন্ত উত্তরের সব জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া।

বৃষ্টির পূর্বাভাস দেওয়ার পাশাপাশি গরম বৃদ্ধির কথা জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী ৫ দিনে রাজ্যে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি করে বৃদ্ধি পেতে পারে। উত্তর-পশ্চিম দিক থেকে গরম বাতাস ঢুকছে। এই কারণেই তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather Today Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE