Advertisement
০৫ মে ২০২৪
TMC

TMC-BJP: ধর্ষণে অভিযুক্ত গুজরাতের মন্ত্রী, সরব তৃণমূল

বুধবার অর্জুনসিনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন মহমেদাবাদের হলদারবাস গ্রামের এক প্রাক্তন গ্রামপ্রধান।

 বিধায়ক অর্জুনসিনচৌহান।

বিধায়ক অর্জুনসিনচৌহান।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি, আমদাবাদ শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ০৬:২৭
Share: Save:

নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাতের গ্রামোন্নয়ন মন্ত্রী ও মহমেদাবাদের বিধায়ক অর্জুনসিনচৌহানের বিরুদ্ধে মহিলাকে ধর্ষণ ও জোর করে আটকে রাখার অভিযোগ উঠল। বিষয়টি নিয়ে সরব হয়েছে তৃণমূল। সোমবার এ নিয়ে সংসদেও তাঁরা সরব হবেন বলে টুইটারে জানিয়েছেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন।

বুধবার অর্জুনসিনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন মহমেদাবাদের হলদারবাস গ্রামের এক প্রাক্তন গ্রামপ্রধান। তাঁর অভিযোগ, একাধিক বার তাঁর স্ত্রীকে জোর করে আটকে রেখে ধর্ষণ করেছেন অর্জুনসিন। অভিযোগে ওইগ্রামপ্রধান জানিয়েছেন, ‘‘২০১৫ থেকে ২০২১ সালের মধ্যে বেশ কয়েক বার আমার স্ত্রীকে ধর্ষণ করেছেন অর্জুনসিন। লকডাউনের সময়ে আমার স্ত্রীকে কোথাও দেড় মাস আটকে রেখেছিলেন তিনি। বিভিন্ন বিষয় আলোচনা করার অজুহাতে আমার স্ত্রীকে ডেকে পাঠানো হত। অন্য প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গেও যৌন সম্পর্ক করতে তাঁকে বাধ্যকরা হয়।’’

খেড়া জেলা পুলিশের এসএসপি-র বক্তব্য, ‘‘হলদারবাস গ্রামের বাসিন্দার অভিযোগ আমরা পেয়েছি। প্রথমে প্রাথমিক তদন্ত করব। যদি অভিযোগ সত্য হয়, ফৌজদারি মামলা করা হবে।’’ অর্জুনসিন এ নিয়ে মুখ খোলেননি।

বিষয়টি নিয়ে সরব হয়েছে তৃণমূল। প্রথমে দলের তরফে টুইট করে বলা হয়, ‘‘গুজরাতেবিজেপির মন্ত্রীর বিরুদ্ধে মহিলাকে ধর্ষণ ও জোর করে আটকে রাখার অভিযোগ উঠেছে। নরেন্দ্র মোদীজি, মহিলাদের সুরক্ষা নিশ্চিত করা নিয়ে আমার লম্বা লম্বা দাবি কোথায় গেল? এ তো আপনার নিজেরএলাকাতেই ঘটছে।’’

এর পরে সেই টুইটকে রি-টুইট করেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সেই টুইটে ট্যাগ করে তিনি লিখেছেন, ‘‘সোমবার সংসদে আপনাদের সঙ্গে দেখা হওয়ার অপেক্ষায় রয়েছি।’’ ডেরেকের কটাক্ষ, ‘‘আপনারা সব সময়েই নারী সুরক্ষা সম্পর্কে বিরোধীদের তোলা বিষয়গুলি নিয়ে আলোচনা করতে ব্যগ্র। তাই সোমবার সকাল এগারোটার অপেক্ষায় রয়েছি আমি। ৫৬ ইঞ্চি যদি না আসতে পারেন, ২ নম্বরকে পাঠিয়ে দেবেন।’’ স্পষ্টতই তাঁর ইঙ্গিত নরেন্দ্র মোদী এবং তাঁর মন্ত্রিসভায় দ্বিতীয়গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে পরিচিত অমিত শাহের দিকে। তৃণমূল সূত্রের খবর, সোমবার বিষয়টি নিয়ে আলোচনার জন্য নোটিস দেবেন রাজ্যসভার সাংসদ দোলা সেন। তৃণমূল এই বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিয়ে দেখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC BJP Gujarat Ahmedabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE