Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: নেই কোনও বাড়ি-গাড়ি, এক বছরে আয় বৃদ্ধি ৫ লক্ষ, হলফনামায় জানালেন মমতা

মমতার ব্যাঙ্কে জমা রয়েছে ১৩ লক্ষ ১১ হাজার ৫১২ টাকা। তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৫ লক্ষ ৩৮ হাজার ২৯ টাকা।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ২১:৫৩
Share: Save:

ভবানীপুর উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। সঙ্গে হলফনামাও। সেখানে নিজের যাবতীয় সম্পত্তি এবং আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেছেন মমতা। ওই হলফনামা অনুযায়ী, গত আর্থিক বছরের তুলনায় এই আর্থিক বছরে তাঁর পাঁচ লক্ষ টাকা আয় বেড়েছে। ২০১৯-২০ অর্থবর্ষে তৃণমূল প্রার্থীর আয় ছিল ১০ লক্ষ ৩৪ হাজার ৩৭০ টাকা। ২০২০-২১ অর্থবর্ষে তা বেড়ে দাঁড়ায় ১৫ লক্ষ ৪৭ হাজার ৮৪৫ টাকা। আবার ২০১৬ সালের বিধানসভা ভোটের আগের হলফনামা অনুসারে, তখন মুখ্যমন্ত্রীর আয় ছিল ৯ লক্ষ ১৮ হাজার ৩০০ টাকা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এখন মমতার ব্যাঙ্কে জমা রয়েছে ১৩ লক্ষ ১১ হাজার ৫১২ টাকা। তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৫ লক্ষ ৩৮ হাজার ২৯ টাকা। ওই সম্পত্তির মধ্যেই রয়েছে ৯ গ্রাম ৭০০ মিলিগ্রাম অলঙ্কার। সব মিলিয়ে এই সম্পদই রয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর। এ ছাড়া মমতার নামে কোনও বাড়ি, গাড়ি, চাষযোগ্য জমি এবং পৈতৃক সম্পত্তি নেই। আবার তাঁর নামে কোনও বকেয়া কর বা ঋণও নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC Bhabanipur Bypoll Bhabanipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE