Advertisement
৩১ জানুয়ারি ২০২৩

কৈলাসের আগেই কালীঘাটে সাফ তৃণমূলের

দলীয় কর্মীদের নিয়ে এ দিন সকালে কালীঘাট মন্দিরে ‘স্বচ্ছতা অভিযান’-এ বেরনোর কথা ছিল রাজ্য বিজেপি-র কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র। সেই খবর আগাম জানতে পেরে এ দিন কৈলাসরা পৌঁছনোর আগেই সকাল ছ’টা নাগাদ তৃণমূলের তরফে এলাকা পুরো সাফাই করে ব্লিচিং পাউডার ছড়িয়ে দেওয়া হয়।

‘স্বচ্ছতা অভিযানে’ হেলমেট ছাড়াই বাইকে সওয়ার রূপা গঙ্গোপাধ্যায়। রবিবার কালীঘাট এলাকায়। ছবি: সুদীপ্ত ভৌমিক।

‘স্বচ্ছতা অভিযানে’ হেলমেট ছাড়াই বাইকে সওয়ার রূপা গঙ্গোপাধ্যায়। রবিবার কালীঘাট এলাকায়। ছবি: সুদীপ্ত ভৌমিক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৭ ০৩:৪৬
Share: Save:

রাজ্য রাজনীতিতে তৃণমূল-বিজেপি-র আকচাআকচি তুঙ্গে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে রবিবার রাজ্যে ‘স্বচ্ছতা অভিযান’ কর্মসূচি নিয়েছিল বিজেপি। তা-ও কার্যত হাইজ্যাক করে নিল তৃণমূল!

Advertisement

দলীয় কর্মীদের নিয়ে এ দিন সকালে কালীঘাট মন্দিরে ‘স্বচ্ছতা অভিযান’-এ বেরনোর কথা ছিল রাজ্য বিজেপি-র কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র। সেই খবর আগাম জানতে পেরে এ দিন কৈলাসরা পৌঁছনোর আগেই সকাল ছ’টা নাগাদ তৃণমূলের তরফে এলাকা পুরো সাফাই করে ব্লিচিং পাউডার ছড়িয়ে দেওয়া হয়। কৈলাসের নেতৃত্বে বিজেপি কর্মীরা অবশ্য নির্ধারিত সময়েই তাঁদের স্বচ্ছতা অভিযান করেন। রাজ্যসভার বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়, দলের দক্ষিণ কলকাতা জেলার সভাপতি জীবন সেন, জয় বন্দ্যোপাধ্যায় প্রমুখ সেখানে যোগ দেন।

বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য, ‘‘আমাদের কর্মসূচির আগে তৃণমূল যদি রাস্তা সাফাই করে ফেলে থাকে, তা হলে তো ভাল! ওরা অন্তত মোদীজির জন্মদিনটা পালন করল! আর বিজেপি-র চাপে পড়ে সাফাইয়ের মতো একটা ভাল কাজ করল!’’ তৃণমূল সূত্রেও বলা হয়েছে, ওই ওয়ার্ডের দলীয় কাউন্সিলর মঞ্জুশ্রী মজুমদারের উদ্যোগেই ভোরবেলা কালীঘাট মন্দিরের সংলগ্ন চত্বর সাফ করে দেওয়া হয়।

তা হলে কি বিজেপি নেতা-কর্মীরা পরিষ্কার রাস্তাই ফের সাফ করলেন? দলীয় নেতৃত্বের বক্তব্য, রাস্তা আগে পরিষ্কার করা হয়ে থাকলেও তা কখনওই দীর্ঘ ক্ষণ পরিষ্কার থাকে না। বিশেষত কালীঘাট মন্দির সংলগ্ন রাস্তায় লোকজন ক্রমাগত প্লাস্টিকের চায়ের কাপ, শালপাতা, গুটখা ইত্যাদি ফেলে নোংরা করতেই থাকে। ফলে কৈলাসদের সাফাই অভিযানের সময় আবর্জনা কিছু কম পড়েনি। জয়ের কটাক্ষ, ‘‘মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং তাঁর স্ত্রীকে বার বার ইডি, সিবিআই ডাকছে। মেয়র সে সব সামলাতে ব্যস্ত থাকছেন। তাই শহর ঠিকমতো পরিষ্কার হচ্ছে কি না, সে দিকে তিনি খেয়াল রাখতে পারছেন না।’’ জীবনবাবু জানান, কৈলাস কালীঘাট মন্দিরে আরতি করেছেন। স্বচ্ছতা অভিযান করা হয়েছে আদিগঙ্গার পাড় থেকে মন্দির পর্যন্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.