Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Durga Puja 2022

প্রতিমার হাতে তৃণমূলের পতাকা

গুড়াপ রেলগেটের কাছে পটুয়াপাড়া থেকে ওই প্রতিমা ভ্যানে ওঠে। সেখান থেকে এক কিলোমিটার দূরে, হাসামপুর বারোয়ারিতে পুজো হচ্ছে ওই প্রতিমা।

এ ভাবেই মণ্ডপে নিয়ে যাওয়া হয়েছে প্রতিমা। নিজস্ব চিত্র

এ ভাবেই মণ্ডপে নিয়ে যাওয়া হয়েছে প্রতিমা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
গুড়াপ শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ০৫:৫৩
Share: Save:

দেবী দুর্গার হাতে তৃণমূলের দলীয় পতাকা!

শুক্রবার, মহাপঞ্চমীর বিকেলে এমনই দৃশ্য দেখা গেল হুগলির গুড়াপের রাস্তায়। গুড়াপ রেলগেটের কাছে পটুয়াপাড়া থেকে ওই প্রতিমা ভ্যানে ওঠে। সেখান থেকে এক কিলোমিটার দূরে, হাসামপুর বারোয়ারিতে পুজো হচ্ছে ওই প্রতিমা। দেবীর যে দু’হাতে ত্রিশূল থাকে, গোটা রাস্তায় সেই দু’হাতেই দেখা গিয়েছে শাসকদলের পতাকা। মণ্ডপে পৌঁছনোর পরে অবশ্য ওই পতাকা খুলে নেওয়া হয়।

দেবীর হাতে দলীয় পতাকা গুঁজে দেওয়ার অভিযোগ উঠেছে ওই গ্রামেরই বাসিন্দা তথা গুড়াপ পঞ্চায়েতের তৃণমূল সদস্য লক্ষ্মণ মণ্ডলের বিরুদ্ধে। প্রতিবাদে সরব হয়েছে বিজেপি। রাতে গুড়াপ থানায় তারা বিক্ষোভ দেখায়। পুলিশ জানায়, অভিযোগ দায়ের হলে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। গ্রামবাসীদের একাংশও ক্ষুব্ধ।

লক্ষ্মণ অভিযোগ অস্বীকার করেননি। তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রী ক্লাবগুলিকে ৬০ হাজার টাকা করে অনুদান দিয়েছেন। দিদির এই অনুদান এবং উন্নয়নের জন্য আমরা পতাকা লাগিয়েছিলাম। প্রতি বছর দিদি এ ভাবে ক্লাবগুলির পাশে থাকুন এবং উন্নয়ন করে যান।’’ তবে, লক্ষ্মণের বক্তব্যকে সমর্থন করেননি তৃণমূলের অন্যতম রাজ্য সম্পাদক দিলীপ যাদব। তিনি বলেন, ‘‘সবাইকে ধর্মের নিয়মনীতি মেনে চলা উচিত। নিজের সংস্কৃতির বাইরে কোনও কিছু করাই উচিত নয়।’’

এক গ্রামবাসী বলেন, ‘‘উনি (লক্ষ্মণ) পঞ্চায়েত সদস্য বলে এই কাজ করতে পারেন না। এই পুজো ৫০ বছর পার করেছে। আগে এমন ঘটনা ঘটেনি। এটা গ্রামের লজ্জা।’’ বিজেপির হুগলি সাংগঠনিক জেলা সভাপতি তুষার মজুমদার বলেন, ‘‘মহালয়ার আগে পুজোর উদ্বোধন হচ্ছে। এই সরকার বা তাদের কিছু নেতা ধর্মকে নিয়ে ছিনিমিনি খেলছেন। দুর্গাপ্রতিমার হাতে নেতা তৃণমূলের পতাকা দিচ্ছেন। অত্যন্ত নিন্দনীয় বিষয়। পুজো মিটে গেলে থানায় অভিযোগ জানাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2022 TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE