Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১১ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

TMC: বাংলার শুভেন্দু আর অসমের হিমন্ত গ্রেফতার নয় কেন? প্রশ্ন তুলে পথে নামছে তৃণমূল

দুর্নীতির অভিযোগে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা এবং পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গ্রেফতারির দাবিতে সরব তৃণমূল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ জুন ২০২২ ১৭:০১
Save
Something isn't right! Please refresh.
অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে গ্রেফতারির দাবিতে সরব তৃণমূল।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে গ্রেফতারির দাবিতে সরব তৃণমূল।
ফাইল চিত্র।

Popup Close

শুভেন্দু-হিমন্ত কেন গ্রেফতার নয়? এই প্রশ্ন তুলেই আন্দোলনে নামছে তৃণমূল। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিজেপির গুরুত্বপূর্ণ নেতা। এই দুই নেতাকেই নিশানা করে সারদা ও নারদ-কাণ্ডে সরব হতে চাইছে তৃণমূল।

তৃণমূলের ঘোষণা মতো, সোমবার বিধাননগরের সিজিও কমপ্লেক্সের সিবিআই দফতরের সামনে বিক্ষোভ সমাবেশ করবে তৃণমূল। সেখান হাজির থাকার কথা, বালিগঞ্জের বিধায়ক বাবুল সুপ্রিয়, তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ, তৃণমূল যুব-র রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ ও তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যের। শুভেন্দুর রাজনৈতিক জীবনে পূর্ব মেদিনীপুরের হলদিয়া শিল্পাঞ্চলের বিশেষ গুরুত্ব রয়েছে। ওই দিন হলদিয়াতেও বিক্ষোভ সমাবেশ করবেন পঞ্চায়েত প্রতিমন্ত্রী শিউলি সাহা, জলসম্পদ উন্নয়ন মন্ত্রী মানস ভুঁইয়া ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

আরও একটি বিক্ষোভ সমাবেশ হবে বিরোধী দলনেতার বাড়ির কাছেই। কাঁথিতে আয়োজিত সেই বিক্ষোভ সমাবেশে হাজির থাকার কথা মৎস্যমন্ত্রী তথা রামনগরের বিধায়ক অখিল গিরির। এর পাশাপাশি শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর নেতৃত্বে তৃণমূলের আট জনের প্রতিনিধি দল সোমবার একই দাবি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে যাবে বলেও ঠিক হয়েছে। তবে তাঁর বিরুদ্ধে শাসকদলের তোলা দুর্নীতির অভিযোগ কিংবা রাজ্যপালের কাছে নালিশ জানাতে যাওয়া নিয়ে কোনও মন্তব্য করতে চাননি শুভেন্দু।

Advertisement

তৃণমূলের এই অভিযোগ পুরনো হলেও তা নতুন করে ওঠে গত শুক্রবার। সে দিন বিধাননগরের সাংসদ-বিধায়কদের বিশেষ আদালতে হাজিরা দিতে এসেছিলেন সারদা-কর্তা সুদীপ্ত সেন। আদালত থেকে বেরোনোর সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি যা বলেছেন, সাংবাদিক বৈঠকে তার ভিডিয়ো তুলে ধরে রাজ্যের বিরোধী দলনেতাকে গ্রেফতারির দাবি জানান তৃণমূল মুখপাত্র। তৃণমূলের দাবি, আদালতে চিঠি দিয়ে সুদীপ্ত জানিয়েছেন, তাঁকে ‘ব্ল্যাকমেল’ করে টাকা নিতেন শুভেন্দু। এ ছাড়াও নারদ কাণ্ডেও নাম রয়েছে তাঁর।

শুভেন্দুর পাশাপাশি অসমের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেও সারদা কাণ্ডে যোগের অভিযোগ রয়েছে আগে থেকেই। এখন তাঁর বিরুদ্ধে ঘোড়া কেনাবেচায় যুক্ত থাকার অভিযোগে সরব হয়েছে কংগ্রেস, তৃণমূল, শিবসেনা-সহ বিরোধী রাজনৈতিক দলগুলি। বিরোধীদের বক্তব্য, একনাথ শিন্ডের নেতৃত্বে মহারাষ্ট্রের শিবসেনা বিধায়করা উদ্ভব ঠাকরের বিরোধিতা করে অসমে এসে ডেরা বেঁধেছেন। তৃণমূলের দাবি, এমন একজন দুর্নীতিপরায়ণ নেতার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেবে না সিবিআই-ইডির মতো সংস্থাগুলি? তাই সোমবার থেকেই ধারাবাহিক ভাবে শুভেন্দু-হিমন্তের গ্রেফতারির দাবিতে জোরদার আন্দোলনে নামতে চায় ঘাসফুল-বাহিনী। শনিবার প্রকাশিত তৃণমূলের কর্মসূচিতে সরাসরি সারদা বা নারদ কাণ্ডের নাম বলা হয়নি। শুধু বলা হয়েছে, শুভেন্দুর দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থার দাবিতে দল রাস্তায় নামবে। কিন্তু তৃণমূল সূত্রে খবর, শুভেন্দুর সঙ্গে অসমের মুখ্যমন্ত্রীর গ্রেফাতরির দাবিতেও সরব হবে বাংলার শাসকদল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement