Advertisement
০৭ মে ২০২৪
Abhishek Banerjee

১৭ দিনের ‘জনসংযোগ যাত্রা’য় লক্ষ্যমাত্রার অর্ধেকেরও বেশি পথ অতিক্রম করেছেন অভিষেক, দাবি তৃণমূলের

শুধু সরাসরি জনসংযোগ নয়, নতুন এই প্রচার কৌশলে ডিজিটাল মাধ্যমেও রাজ্যের মানুষকে ছোঁয়ার কৌশল নিয়েছেন অভিষেক।

 TMC leader Abhishek Banerjee covered 2,000 kilometers in 17 days of public relations journey

এই কর্মসূচিতে মোট ৩০ লক্ষ মানুষের সঙ্গে সরাসরি জনসংযোগ করার কথা ঘোষণা করেছিলেন অভিষেক। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৯:১১
Share: Save:

পঞ্চায়েত ভোটে দলের জন্য স্বচ্ছ প্রার্থী খুঁজতে কর্মসূচি ঘোষণা করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। লক্ষ্য ছিল, পঞ্চায়েত ভোটের আগে গ্রামীণ জনতার সঙ্গে নিবিড় জনসংযোগের। গত ২৫ এপ্রিল কোচবিহারের দিনহাটা থেকে শুরু হয়েছিল অভিষেকের এই জনসংযোগ যাত্রা। বৃহস্পতিবার সেই যাত্রার ১৭তম দিনে তৃণমূল নেতৃত্ব পরিসংখ্যান দিয়ে জানিয়েছেন, এই কর্মসূচিতে এখনও পর্যন্ত ২ হাজার কিলোমিটার পথ চলেছেন অভিষেক। কর্মসূচির নির্ধারিত লক্ষ্যমাত্রার অর্ধেকের থেকে যা অনেকটাই বেশি। কারণ, এই কর্মসূচিতে মোট ৩০ লক্ষ মানুষের সঙ্গে সরাসরি জনসংযোগ করার কথা ঘোষণা করেছিলেন অভিষেক। সাড়ে ৩ হাজার কিলোমিটারের বেশি পথ অতিক্রম করার কথা ছিল তাঁর। কিন্তু ১৭ দিনে সেই লক্ষ্যমাত্রার অর্ধেকের বেশি অতিক্রম করে ফেলায়, নতুন করে কর্মসূচির লক্ষ্যমাত্রা ঠিক করা হতে পারে বলেই মনে করা হচ্ছে।

এই পর্যায়ে কোচবিহার থেকে শুরু করে পরপর আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ ও বীরভুমে সফর করেছেন অভিষেক। এই সময়কালে ৫০টি গণ জমায়েত, ৩৫টি বিশেষ অনুষ্ঠান ও ১২টি রোড শো-তে অংশ নিয়েছেন তিনি। এই কর্মসূচিতে মোট ৩০ লক্ষ মানুষের সঙ্গে সরাসরি জনসংযোগ করার কথা ঘোষণা করেছিলেন। সাড়ে ৩ হাজার কিলোমিটারের বেশি পথ অতিক্রম করার কথা ছিল তাঁর। এই তিন ধরনের কর্মসূচির পাশাপাশি ৮ জেলায় পঞ্চায়েত ভোটের জন্য স্বচ্ছ প্রার্থী খুঁজতে ভোটের আয়োজনও করেছে তৃণমূল। সেখানেও ভাল সাড়া মিলেছে বলে দাবি তৃণমূল নেতৃত্বের। এই কর্মসূচি শেষ হবে দক্ষিণ ২৪ পরগনা জেলার সাগরে। ৬০ দিনের এই কর্মসূচির এখনও ৪৩ দিন বাকি। ৮ জেলার সাড়া দেখে আগামী দিনে আরও বেশি সংখ্যায় মানুষের অংশগ্রহণ আশা করছেন তৃণমূল নেতৃত্ব।

শুধু সরাসরি জনসংযোগ নয়, নতুন এই প্রচার কৌশলে ডিজিটাল মাধ্যমেও রাজ্যের মানুষকে ছোঁয়ার কৌশল নিয়েছেন অভিষেক। ডিজিটাল মাধ্যমে তাঁর এই কর্মসূচি ১ কোটি বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যমাত্রা ঠিক হয়েছে। ডিজিটাল মাধ্যমে কত মানুষের কাছে এখনও পর্যন্ত অভিষেক তার ‘জনসংযোগ যাত্রা’র কর্মসূচি পৌঁছে দিতে পেরেছেন, তা অবশ্য প্রকাশ করেননি তৃণমূল নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee tmc leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE