Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kuntal Ghosh

‘তাপস বিজেপির লোক, আদালতেও বলব’! সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে বললেন কুন্তল

শুক্রবার সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে তাপসের দিকে আঙুল তুললেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষ। তিনি এ-ও বললেন, এই বিষয়ে আদালতে সব জানাবেন। অনেক কিছু বলার রয়েছে।

Image og TMC youth Leader Kuntal Ghosh

তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষ দাবি করলেন বিজেপির সঙ্গে যোগ রয়েছে তাপস মণ্ডলের। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১২:১৪
Share: Save:

বিজেপির সঙ্গে ‘যোগ’ রয়েছে তাপস মণ্ডলের। শুক্রবার সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে এই দাবিই করলেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষ। তিনি এ-ও বললেন, এই বিষয়ে আদালতে সব জানাবেন।

কুন্তলের ইডি হেফাজতের মেয়াদ শুক্রবার শেষ হচ্ছে। তাই আদালতে হাজির করানো হচ্ছে তৃণমূল নেতাকে। আদালতে হাজিরার আগে সিজিও কমপ্লেক্স থেকে বার করে মেডিক্যাল চেকআপের জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে যাওয়ার পথেই তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপসের বিরুদ্ধে এই অভিযোগ করেন কুন্তল। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় মানিকও এখন জেলে।

শুক্রবার সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে কুন্তল বলেন, ‘‘তাপস মণ্ডল কী ভাবে বিজেপির সঙ্গে যুক্ত রয়েছেন, দেখে নিন। কোর্টে গিয়ে সব বলব।’’ তিনি এ-ও বলেন, এই বিষয়ে বাকিটা তিনি আদালতেই বলবেন। তাঁর কথায়, ‘‘বিজেপির এটা বড় ষড়যন্ত্র। তাপস মণ্ডলের সঙ্গে কী ভাবে যোগ রয়েছে, তারা কী ভাবে হেনস্থা করতে চাইছে, সবটা বলব।’’ হাসপাতাল থেকে সিজিও কমপ্লেক্স যাওয়ার পথেও একই দাবি করেন তিনি। আরও এক বার বলেন, ‘‘অনেক কিছু বলার আছে, কোর্টে বলব।’’

শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে কুন্তলকে গ্রেফতার করেছে ইডি। তার আগে ২৪ ঘণ্টা ধরে কুন্তলের দু’টি ফ্ল্যাটে তল্লাশি চালানো হয়। অভিযোগ, ‘অযোগ্য’ চাকরিপ্রার্থীদের থেকে টাকা নিয়ে চাকরি পাইয়ে দিয়েছেন তিনি। তাপস দাবি করেছিলেন, ৩২৫ জন শিক্ষক পদপ্রার্থীর কাছ থেকে ৩ কোটি ২৫ লক্ষ টাকা নিয়েছেন কুন্তল। এ ছাড়াও তাপসের পরিচিতেরা তাঁকে জানিয়েছেন, তাঁদের কাছ থেকে প্রায় সাড়ে ১৯ কোটি টাকা নিয়েছেন কুন্তল। সেই সংক্রান্ত নথিও তাঁর কাছে রয়েছে বলে দাবি করেছিলেন তাপস। কুন্তলকে দু’দফায় জিজ্ঞাসাবাদও করেছিল সিবিআই। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) রিমান্ড নথিতে জানিয়েছে, হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষকে ১৯ কোটি টাকা দিয়েছিলেন তাপস মণ্ডল। ভাগে ভাগে সেই টাকা দেওয়া হয়েছিল। ইডি আরও জানিয়েছে, কুন্তলের বাড়িতে তল্লাশি চালিয়ে পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড, প্রাথমিক, উচ্চ প্রাথমিক স্কুলের শিক্ষক, গ্রুপ-সি, গ্রুপ-ডি প্রার্থীদের ‘ভেরিফিকেশন’-এর নথি মিলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kuntal Ghosh TMC Tapas Mandal Teacher Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE